ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঢাকাসহ সারাদেশে বন্দুকযুদ্ধে নিহত ১০


গো নিউজ২৪ | নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: মে ২৫, ২০১৮, ০৯:০৫ এএম
ঢাকাসহ সারাদেশে বন্দুকযুদ্ধে নিহত ১০

ঢাকা : রাজধানী ঢাকাসহ সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে ১০ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এতে র‌্যাব ও পুলিশের ১৪ সদস্য আহত হয়েছেন। এছাড়া বন্দুকযুদ্ধের ঘটনাস্থল থেকে অস্ত্রসহ বিপুল পরিমাণ মাদক উদ্ধারের দাবি করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

নিহতদের মধ্যে ঢাকার তেজগাঁওয়ে ১, শেরপুরে ১, নেত্রকোণায় ২, গাইবান্ধায় ১, কক্সবাজারে ১, সাতক্ষীরায় ১, কুমিল্লায় ১, ময়মনসিংহে ১ ও ঝিনাইদহের ১ মাদক ব্যবসায়ী রয়েছেন। 

শেরপুরে শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী আবুল কালাম আজাদ ওরফে কালু ডাকাত পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। শুক্রবার ভোর সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

রাজধানী ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে কামরুল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে ২টার দিকে র‌্যাব-২ এর একটি দল মাদকবিরোধী অভিযানে গেলে গোলাগুলির ঘটনা ঘটে। এতে ওই মাদক ব্যবসায়ী নিহত হন। আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

নিহত কামরুল ১৫টির অধিক মাদক ও অস্ত্র মামলার আসামি। তিনি মহাখালী সাততলা বস্তি এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী বলে র‌্যাবের দাবি। 

কুমিল্লায় থানা ও ডিবি পুলিশের মাদকবিরোধী যৌথ অভিযানে কামাল হোসেন ওরফে ফেন্সি কামাল (৫১) নামে তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১২টার দিকে কুমিল্লা-ব্রাহ্মণপাড়া সড়কের বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের মহিষমারা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫০ কেজি গাঁজা ও একটি পাইপগান উদ্ধার করা হয়েছে। নিহত ওই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে বুড়িচং ও কোতয়ালি মডেল থানায় ১২টির অধিক মাদকের মামলা রয়েছে।

ঝিনাইদহের কালীগঞ্জ পৌর এলাকার আড়পাড়া নামক স্থানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শামীম সরদার (৪৫) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, তিন রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ও ১৭ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত শামীমের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় ৯টি মাদক মামলা রয়েছে।

কক্সবাজারের মহেশখালীর পাহাড়ি এলাকা বড় মহেশখালীর মুন্সির ডেইল পাহাড়তলী গ্রামে বন্দুকযুদ্ধে মোস্তাক আহমদ (৩৫) নামে এক যুবক নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে এক হাজার পিস ইয়াবা, ৭ রাউন্ড কার্তুজসহ ৪টি থ্রি কোয়ার্টার বন্দুক জব্দ করেছে। মোস্তাকের বিরুদ্ধে দুটি অস্ত্র মামলা, একটি পুলিশ অ্যাসল্ট ও আরেকটি মাদক মামলা রয়েছে।

নেত্রকোণা সদরের মদনপুর ইউনিয়নের মনাং এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাত পরিচয়ের দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১টার দিকে ওই ইউনিয়নের মনাং এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৭০৫ গ্রাম হেরোইন, ৩ হাজার ৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ২টি পাইপগান উদ্ধার করে পুলিশ।

ময়মনসিংহের শহরের পুরোহিতপাড়া এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে রাজন (৩০) নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে শহরের পুরোহিতপাড়া রেলওয়ে কলোনীর ভাংগা ওয়াল পুকুরপাড়ে এ ঘটনা ঘটে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে শহরের পুরোহিতপাড়া রেলওয়ে কলোনীর ভাংগা ওয়াল পুকুরপাড়ে ময়মনসিংহের শীর্ষ মাদক ব্যাবসায়ী আলালসহ অন্যরা মাদক ভাগ ভাটোয়ারা করছিল। এমন সংবাদের ভিত্তিতে টহলরত জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়লে মাদক ব্যাবসায়ী রাজন গুলিবিদ্ধ হয়।

পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এঘটনায় ডিবি ওসি আশিকুর রহমান ও  কনস্টেবল কাওসার আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে চারশ পিস ইয়াবা, গুলির খোসা, চাইনিজ কুড়াল ও একটি হাসুয়া উদ্ধার করেছে।

সাতক্ষীরার কলারোয়া উপজেলায় বন্দুকযুদ্ধে ইউনুস আলী দালাল নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত পৌনে দুইটার দিকে উপজেলার সোনাবাড়িয়া ইউনিয়নের রামকৃষ্ণপুর-বড়ালি গ্রামে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। ইউনুস আলী উপজেলার দক্ষিণ ভাদিয়ালি গ্রামের আব্দুল্লাহ দালালের ছেলে।

পুলিশের দাবি, ইউনুস আলী এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। ঘটনাস্থল থেকে একটি ওয়ান শ্যুটার গান, দুই রাউন্ড গুলি ও ৭০ বোতল ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার পুলবন্দি ফলিয়া ব্রিজ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে জুয়েল মিয়া নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। শুক্রবার ভোরে এই ঘটনা ঘটে। গাইবান্ধার পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।


গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর
টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

টয়লেটসহ একাধিক সুবিধা নিয়ে দেশে আসছে ছাদখোলা দোতলা ট্যুরিস্ট বাস

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

‘রপ্তানিযোগ্য হারবাল প্রডাক্টের উৎপাদন প্রক্রিয়া ও মান উন্নয়ন’ প্রশিক্ষণ কর্মশালা

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

পাঠ্যবইয়ের সংশোধনসহ সচিবদের একগুচ্ছ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

শাহজালাল বিমানবন্দরে মাসুদের কাছে পাওয়া গেল ৩ কেজি সোনা

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

ইজতেমায় এক বদনা পানি ১০ টাকা!

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়

হজে যাওয়ার মানুষ পাওয়া যাচ্ছে না, দফায় দফায় সময় বাড়াচ্ছে মন্ত্রণালয়