ঢাকা সোমবার, ১৬ জুলাই, ২০১৮, ১ শ্রাবণ ১৪২৫
Beta Version
Sharp AC

সফলতার সঙ্গে জঙ্গিবাদ দমন করেছি


গো নিউজ২৪ | ইমতিয়াজ আমিন প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৮, ০৭:৫০ পিএম আপডেট: জানুয়ারি ১২, ২০১৮, ০৯:১৬ পিএম
সফলতার সঙ্গে জঙ্গিবাদ দমন করেছি
Sharp AC

ঢাকা : বর্তমান সরকার সফলতার সঙ্গে জঙ্গিবাদ দমন করছে বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা ক্ষমতায় গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার বিচার করেছি। যুদ্ধাপরাধীদের বিচারে সক্ষম হয়েছি। 

২০০৮ ও ২০১৪ সালের নির্বাচনে ক্ষমতায় আসার পর দেশ ও জাতির কল্যাণ এবং অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নয়নে তার সরকারের পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘২০১৪ সালের নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠন করতে পেরেছি বলেই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে পেরেছি। নয় বছর একটানা জনসেবার সুযোগ পেয়েছি বলেই বাংলাদেশ উন্নত হচ্ছে। বিশ্বব্যাপী মন্দা থাকা সত্ত্বেও আমাদের দেশের অর্থনৈতিক উন্নতি অব্যাহত রাখতে সক্ষম হয়েছি। জনগণ এর সুফল ভোগ করছেন।

শেখ হাসিনা বলেন, তার সরকার দেশকে উন্নত সমৃদ্ধ হিসেবে গড়ে তুলতে বেশ কয়েকটি মেগা উন্নয়ন প্রকল্প গ্রহণ করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। পদ্মা সেতুর কাজ অর্ধেকের বেশি সম্পন্ন হয়েছে। ঢাকায় মেট্রোরেল ও অ্যালিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের কাজ এগিয়ে চলছে। সমগ্র বাংলাদেশকে রেল সংযোগের আওতায় আনা হচ্ছে। চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ করা হচ্ছে। ঈশ্বরদীর রূপপুরে দেশের প্রথম পরমাণবিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের কাজ চলছে। খুব শিগগিরই বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপন করা হবে। পটুয়াখালীতে পায়রাবন্দর নির্মাণ করা হচ্ছে। কক্সবাজারের মাতারবাড়ি এবং রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ভাষণ শুরু করেন প্রধানমন্ত্রী। ভাষণের শুরুতে তিনি দেশেবাসীর প্রতি সালাম জানিয়ে বলেন ২০১৪ সালে আওয়ামীলীগকে ক্ষমতায় আনার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এরপর তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ভাষণে তিনি আরো বলেন, বিশ্ব বাজারে মন্দা থাকা সত্যেও বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি অব্যহত রয়েছে বলে জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে তিনি একথা বলেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করে শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ। সে হিসেবে আজ শুক্রবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট সরকার তাদের চার বছর পূর্ণ করে।

গো নিউজ২৪/আই


 

জাতীয় বিভাগের আরো খবর
তিন সিটিতে গাজীপুর-খুলনার মতো নির্বাচন নয় : ইসি

তিন সিটিতে গাজীপুর-খুলনার মতো নির্বাচন নয় : ইসি

মানসিক স্বাস্থ্য অধিকার আইনের খসড়া অনুমোদন

মানসিক স্বাস্থ্য অধিকার আইনের খসড়া অনুমোদন

আমার ক্যাম্পাস কার দখলে?

আমার ক্যাম্পাস কার দখলে?

তারেকের সন্ধান চায় পরিবার
কোটা সংস্কার আন্দোলন

তারেকের সন্ধান চায় পরিবার

মৌলভীবাজারের চার মানবতাবিরোধীর রায় কাল 

মৌলভীবাজারের চার মানবতাবিরোধীর রায় কাল 

শ্রাবণের এমন দিনে…

শ্রাবণের এমন দিনে…

Best Electronics AC mela