ঢাকা শুক্রবার, ২৭ মে, ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯

শিল্পী সমিতির নির্বাচনে জিতলেন যারা, হেরেছেন যারা


গো নিউজ২৪ | বিনোদন ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২, ১১:৫৮ এএম
শিল্পী সমিতির নির্বাচনে জিতলেন যারা, হেরেছেন যারা

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের সমাপ্তি ঘটেছে। শুক্রবার (২৮ জানুয়ারি) দিনব্যাপী নির্বাচনের পর শনিবার ভোর পৌনে ছয়টার দিকে এই নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। যেখানে নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জনপ্রিয় অভিনেতা ইলিয়াস কাঞ্চন। অন্যদিকে তৃতীয়বারের মতো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জায়েদ খান।

দ্বিবার্ষিক (২০২২-২৪) মেয়াদের এই নির্বাচনে সভাপতি হিসেবে ইলিয়াস কাঞ্চন ভোট পেয়েছেন ১৯১। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর পেয়েছেন ১৪৮ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক হিসেবে জায়েদ খান পেলেন ১৭৬ ভোট। একই পদের দাঁড়িয়ে নিপুণ পেলেন ১৬৩ ভোট।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে এই দুইজনের জয়কে ছাপিয়েও আলোচনায় উঠে এসেছে চিত্রনায়ক রিয়াজের হার। এই নির্বাচনে বেশ আলোচনায় ছিলেন তিনি। যেখানে রিয়াজ লড়েছিলেন সহ-সভাপতি পদে। সহ-সভাপতি পদে লড়েছিলেন মোট ৪ জন। যাদের মধ্যে নির্বাচিত হয়েছেন দুইজন। তারা হচ্ছেন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। আর তাদের কাছে পরাজিত হয়েছেন চিত্রনায়ক রিয়াজ ও অভিনেতা ডি এ তায়েব। সর্বাধিক ২১৯ ভোট পেয়েছেন ডিপজল, রুবেল পেয়েছেন ১৯১টি ভোট। অন্যদিকে রিয়াজের ঝুলিতে পড়েছে ১৫৬টি ভোট ও ডি এ তায়েব পেয়েছেন ১১২টি ভোট।

সহ-সাধারণ পদে ২১২টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কাঞ্চন-নিপূন প্যানেলের চিত্রনায়ক সাইমন সাদিক। ১২৭ ভোট পেয়ে পরাজিত হয়েছেন সুব্রত। সাংগঠনিক সম্পাদক পদে ১৮৪ ভোট পেয়ে জিতেছেন চিত্রনায়িকা শাহানূর। তিনিও কাঞ্চন-নিপূন প্যানেল থেকে নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দী প্রার্থী আলেক জান্ডার বো পেয়েছেন ১৫৫টি ভোট।

এছাড়া আলোচিত তারকাদের মধ্যে পরাজয় বরণ করেছেন চিত্রনায়ক নিরব। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়েছিলেন তিনি। তার প্রতিদ্বন্দী প্রার্থী জয় চৌধুরী পেয়েছেন ২০৫ ভোট। অন্যদিকে নিরবের ঝুলিতে পড়েছে ১৩৪টি ভোট।

এছাড়াও এই নির্বাচনে ১১টি কার্যকরী পরিষদ সদস্য পদের বিপরীতে মোট প্রার্থী ছিলেন ২৪ জন। ঘোষিত ফলাফলে দেখা গেছে, সর্বোচ্চ ভোট পেয়ে কার্যকরী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন জনপ্রিয় নায়ক ফেরদৌস। তিনি পেয়েছেন ২৪০ ভোট। দ্বিতীয় সর্বোচ্চ ২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন অমিত হাসান। এছাড়া সমান ২২৫ ভোট পেয়ে নির্বাচিত হন নায়িকা অঞ্জনা ও মৌসুমী। নির্বাচিত অন্য ৭ সদস্য হলেন- অরুনা বিশ্বাস (১৯২ ভোট), আলীরাজ (২০৩ ভোট), কেয়া (২১২ ভোট), চুন্নু (২২০ ভোট), জেসমিন (২০৮ ভোট), রোজিনা (১৮৫ ভোট), সুচরিতা (২০৮ ভোট)।

তবে কার্যকরী সদস্য পদে নির্বাচিত হননি পরীমনি, বাপ্পারাজ, শাকিল খান, আফজাল শরীফের মতো তারকারা। পরীমনি নির্বাচনে প্রচারণায় না থেকেও পেয়েছেন ৭৯টি ভোট। একই চিত্র ছিল বাপ্পারাজের ক্ষেত্রেও। এই অভিনেতা নির্বাচনের দিন ভোটও দেননি। তবুও তিনি পেয়েছেন ১১৭টি ভোট।

জাতীয় বিভাগের আরো খবর
ঢাকাসহ দেশের যেসব জায়গায় বৃষ্টি হতে পারে

ঢাকাসহ দেশের যেসব জায়গায় বৃষ্টি হতে পারে

ড. মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণ

ড. মোমেনকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণ

‘উন্নয়নের গতিধারা যেন থেমে না যায়’

‘উন্নয়নের গতিধারা যেন থেমে না যায়’

শপথ নিলেন আইভী

শপথ নিলেন আইভী

আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

শাদাব খানের রেকর্ড

শাদাব খানের রেকর্ড