আর দেখা যাবে না মালিঙ্গাকে


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২১, ০৬:২৩ পিএম
আর দেখা যাবে না মালিঙ্গাকে

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আর খেলবেন না শ্রীলংকান তারকা পেসার লাসিথ মালিঙ্গা। গত ১২ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলেছেন মালিঙ্গা। খেলেছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল), অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ও ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও (সিপিএলল) খেলেছেন লংকান এ তারকা পেসার।

বুধবার ফ্রাঞ্চাইজি ক্রিকেট না খেলার বিষয়ে সিদ্ধান্ত নেন মালিঙ্গা।

মালিঙ্গার এমন সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করে মুম্বাই ইন্ডিয়ান্স এক বিবৃতিতে জানিয়েছে, পরিবারের সঙ্গে আলাপ-আলোচনা করেই লাসিথ মালিঙ্গা এমন সিদ্ধান্ত নিয়েছে। সে এখন থেকে আর কোনো ধরনের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলবে না।

শ্রীলংকান তারকা পেসারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের ফ্র্যাঞ্চাইজি মালিক আকাশ আম্বানি বলেছেন, লাসিথ মালিঙ্গা গত ১২ বছর মুম্বাই ইন্ডিয়ান্স দলের মূল খেলোয়াড় ছিলেন। আমরা আশা করেছিলাম সে আরও পাঁচ বছর মুম্বাইয়ের হয়ে খেলবে, তাহলে খুব ভালো হতো। তবে আমরা তার সিদ্ধান্তকে স্বাগত জানাই।

তিনি আরও বলেন, আমাদের দলের এতদিনের পথচলায় মালিঙ্গার গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে মালিঙ্গার নামে দর্শকেরা যে স্লোগান তুলত, সেটি আমরা এখন থেকে মিস করব। সে চিরদিন মুম্বাই-ভক্তদের হৃদয়ে থেকে যাবে। সে চাইলে ভবিষ্যতে যেকোনো ভূমিকায় মুম্বাই দলের সঙ্গে যুক্ত হতে পারে। তার অভিজ্ঞতা ভবিষ্যতে আমাদের গুরুত্বপূর্ণ সম্পদ হতে পারে।

লাসিথ মালিঙ্গা আইপিএলে মুম্বাইয়ের হয়ে ১২২ ম্যাচে ১৭০ উইকেট শিকার করেছেন। আইপিএল ছাড়াও তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খুলনা টাইগার্স ও রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন। তিনি খেলেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে জ্যামাইকা তালওয়াস ও গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে। খেলেছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে মেলবোর্ন স্টারসের হয়ে।

মালিঙ্গা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সব মিলে ২৯৫ ম্যাচে ৩৯০ উইকেট শিকার করেন।

খেলা বিভাগের আরো খবর