পিএসএলে বাবর আযম-লিভিংস্টনের অবিশ্বাস্য রেকর্ড


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০১৯, ০৬:৫৪ পিএম
পিএসএলে বাবর আযম-লিভিংস্টনের অবিশ্বাস্য রেকর্ড

শুক্রবার মূলতান সুলতান্সের বিপক্ষে ৭ রানে জয় পায় করাচি কিংস। ম্যাচটিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে করাচি। জবাবে খেলতে নেমে সাত রান দুরত্বে থামে মূলতানের ইনিংস।

ম্যাচটিতে উদ্বোধনী জুটিতে ১৫.৪ ওভারে ১৫৭ রান যোগ করেন ইংলিশ ক্রিকেটার লিভিংসটন ও পাকিস্তানি ওপেনার বাবর আজম। ১৫৭ রানের উদ্বোধনী জুটিতে ভেঙেছে পিএসএল’র পুরনো রেকর্ড। ২০১৬ সালে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে শেন ওয়াটসন ও শারজিল খান সংগ্রহ করেন ১৫৩ রান। পিএসএল ইতিহাসে যেকোন উইকেট এখন এটিই সর্বোচ্চ রানের রেকর্ড।

ম্যাচে লিভিংসনটন ৪৩ বলে ৮২ রানের ইনিংস খেলেন। তার ইনিংসে ছিল সমান ৬টি করে বাউন্ডারি এবং ওভার বাউন্ডারি। তার সঙ্গী বাবর আজম সংগ্রহ করেন ৫৯ বলে ৭৭ রান। তার ইনিংসে ছিল ৬ বাউন্ডারি ও ১ ওভার বাউন্ডারি।অর্থাৎ দুইজনের ইনিংসটি উঠে গিয়ে দাঁড়ায় রেকর্ডের পাতায়।

প্রসঙ্গত, ম্যাচটিতে করাচি কিংসের বিপক্ষে জয়ের লক্ষ্যে মূলতান সুলতানের শেষ ওভারে টার্গেট দাঁড়ায় ১৬ রান।  তখন ২২ গজে ছিলেন গ্রীণ ও মোহাম্মদ ইলিয়াস। আর বোলিংয়ে শোয়েল খান। ডেথ ওভারে করাচির ক্যাপ্টেন ইমাদ ওয়াসিম ভরসা রাখেন তার ওপর।  যার প্রথম দুই বলে চার রান খরচ করেন শোয়েল খান।  আর তৃতীয় বলে তার বল লং অন দিয়ে উড়িয়ে মারতে গিয়ে কেল্লাপথে যায় গ্রীণ যাত্রা। পরের বলেও একই কাণ্ড, হিট আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন প্রান্থ বদল করা ইলিয়াস। তাকে শেষ দুই বলে মূলতান সুলতানের টার্গেট গিয়ে দাঁড়ায় ১২ রানে।  আর ইরফান ফিরে পঞ্চম বলে বাউন্ডারি হাঁকিয়ে ব্যবধানে কমালেও কাজের কাজ কিছুই হয়নি। অর্থাৎ ৭ রানে ম্যাচ জিতে নেয় করাচি কিংস।
 
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর