আইপিএলের জন্য টেস্ট খেলবেন না সাকিব


খেলা ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২২, ১১:৪১ এএম
আইপিএলের জন্য টেস্ট খেলবেন না সাকিব

দক্ষিণ আফ্রিকার সঙ্গে আগামী ৩১ মার্চ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে। এদিকে ২৭ মার্চ থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৫তম আসর। নিলামে দল পেলে দক্ষিণ আফ্রিকা সময়ের দুই টেস্ট খেলবেন না সাকিব আল হাসান।

ক্রিকবাজের এক প্রতিবেদনে বলা হয়, টেস্ট না খেললেও সফরের ৩টি ওয়ানডে খেলবেন সাকিব। মূলত আইপিএলের জন্যই টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, দক্ষিণ আফ্রিকা সফরে নিশ্চিতভাবেই ওয়ানডে খেলবে সাকিব। তবে টেস্ট খেলার ব্যাপারে এখনো বোর্ডকে কোনোকিছুই জানাননি তিনি। তবে এরপর শ্রীলঙ্কার সফরে দুই টেস্টের যে সম্ভাব্য সূচি আছে আগামী ৩ মে থেকে ২৫ মে। এই সময় জাতীয় দলের সঙ্গে থাকবেন টাইগার অলরাউন্ডার।

এদিকে, গত ২২ ডিসেম্বর সাকিব জানিয়েছিলেন, একই সঙ্গে তিন ফরম্যাটে খেলা অসম্ভব। যুক্তরাষ্ট্রের উদ্দেশে দেশ ছাড়ার আগে বেসরকারি এক টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। তার স্ত্রী-সন্তানরা রয়েছেন যুক্তরাষ্ট্রে। সাকিব বলেন, ‘একসঙ্গে তিন ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়া অসম্ভব। আপনি যখন ৪০-৪২ দিনের মধ্যে দুইটা টেস্ট খেলেন এটা কোনোভাবেই ফলপ্রসূ হওয়ার মতো বিষয় না।’

তিনি আরও বলেছেন, আমার কাছে কোনটা গুরুত্বপূর্ণ আমি জানি, কোনটার অগ্রাধিকার দিতে হবে সেটাও জানি। এখন আসলেই এমন সময় এসেছে যে আমি টেস্ট নিয়ে চিন্তা করছি। এটাই হচ্ছে বিষয়। আমি আদৌ আর টেস্ট খেলব কি না, খেললেও কীভাবে খেলব।’

খেলা বিভাগের আরো খবর