ফিফার নিষেধাজ্ঞায় বাংলাদেশি ক্লাব


খেলা ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৯, ২০২২, ১০:১৬ এএম
ফিফার নিষেধাজ্ঞায় বাংলাদেশি ক্লাব

আরামবাগ ক্রীড়া সংঘের খেলোয়াড় নিবন্ধনের উপর নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা।  এ নিষেধাজ্ঞা জারি হয়েছে গত বছর আরামবাগের কোচের দায়িত্ব পালন করা ব্রাজিলিয়ান কোচ ডগলাস সিলভা সান্তোসের পাওনা না মেটানোর কারণে।

কোচ ডগলাস আরামবাগ ক্রীড়া সংঘের কাছে ১৫ হাজার ১৯৭ মার্কিন ডলার পাওনা দাবি করে ফিফার কাছে অভিযোগ করেছিলেন। এই অর্থের সঙ্গে ৪৫ দিনের সুদসহ ডগলাসের পাওয়া পরিশোধ করতে আরামবাগকে নির্দেশ দিয়েছিল ফিফা। কিন্তু ক্লাবটি সেই নির্দেশ অমান্য করেছে। ফলে ফিফার এই শাস্তির খড়গ নেমে এসেছে ক্লাবটির উপর।

ফিফার এই নিষেধাজ্ঞার ফলে আরামবাগ ক্রীড়া সংঘ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের ফুটবলে কোনো খেলোয়াড় নিবন্ধন ও ট্রান্সফার করতে পারবে না। এ নির্দেশ চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর শুরু হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ফিফা এক চিঠির মাধ্যমে জানিয়েছে আরামবাগ ক্লাব আন্তর্জাতিক খেলোয়াড় নিবন্ধন করতে পারবে না। পাশাপাশি আমাদের নির্দেশনা দিয়েছে দেশীয় খেলোয়াড় নিবন্ধনও যেন তারা না করতে পারে। আমরা বিষয়টি আরামবাগ ক্লাবকে জানিয়েছি।

আরামবাগ ক্লাব সিনিয়র ডিভিশন লিগ খেলার কথা। ডগলাস সিলভার প্রায় সাড়ে পনের হাজার ডলার পাওনা পরিশোধ না করলে আরামবাগের পক্ষে সিনিয়র ডিভিশন লিগ খেলাও সম্ভব হবে না।

খেলা বিভাগের আরো খবর