নবি ১, সাকিব ২


খেলা ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২২, ১১:৩৩ পিএম
নবি ১, সাকিব ২

টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে অলরাউন্ড র‌্যাংকিংয়ে দ্বিতীয় পজিশনে আছেন সাকিব। শীর্ষে আছেন আফগানিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবি। 

ওয়ানডেতে ব্যাটসম্যানদের তালিকায় ৮৭৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ৮৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে বিরাট কোহলি। আর ৮০১ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় পজিশনে আছেন রোহিত শর্মা। 

বোলারদের তালিকায় ৭৩৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে ট্রেন্ট বোল্ট। ৭০৯ ও ৭০০ রেটিং পয়েন্ট নিয়ে দুই ও তৃতীয় পজিশনে আছেন অস্ট্রেলিয়ার তারকা জস হ্যাজলউড ও ইংলিশ তারকা ক্রিস ওকস।  

আর অলরাউন্ডার তালিকায় ৪১৬ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে সাকিব আল হাসান। ২৮৫ ও ২৮২ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছেন মোহাম্মদ নবি ও ক্রিস ওকস। 

ওয়ানডের মতো টি-টোয়েন্টি র‌্যাংকিংয়েও শীর্ষে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। টি-টোয়েন্টিতে তার রেটিং পয়েন্ট ৮০৫।ব্যাটসম্যানদের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছেন মোহাম্মদ রিজওয়ান ও এইডেন মার্করাম। 

টি-টোয়েন্টিতে বোলারদের তালিকায় ৭৯৭ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন শ্রীলংকার ওয়ানেন্দু হাসারঙ্গা। ৮৪ ও ৭২৫ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছেন তাবরিজ শামসি ও অ্যাডাম জাম্পা।  

আর অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ২৬৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে মোহাম্মদ নবি। ২৩১ ও ১৭৮ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও তৃতীয় পজিশনে আছেন সাকিব আল হাসান ও গ্লেন ম্যাক্সওয়েল। 

খেলা বিভাগের আরো খবর