প্রথম সেশনে লড়াই সমানে সমান


খেলাধুলা ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১, ১২:১৯ পিএম
প্রথম সেশনে লড়াই সমানে সমান

টস হেরে ফিল্ডিংয়ে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। উইকেটের সুযোগ তৈরি করলেও শেষ পর্যন্ত হয়নি। অন্য প্রান্তে খালেদ ছিলেন সাদামাটা। দুজনের ৯ ওভার শেষে বোলিংয়ে আসেন সাকিব-তাইজুল। তারা চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। প্রথম সেশন শেষে পাকিস্তানের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ৭৮ রান। আজহার আলী ৬ ও বাবর আজম ৮ রানে অপরাজিত আছেন। দুটি উইকেটই নিয়েছেন তাইজুল। আবিদ আলী ৩৯ আব্দুল্লাহ শফিক ২৫ রানে আউট হন। প্রথম সেশনে সচরাচর ৩০ ওভার করে খেলা হয়, কিন্তু স্পিন বল হওয়াতে ৩১ ওভার হয়েছে। সাকিব-তাইজুল ১১ ওভার করে বোলিং করেছেন। মেহেদি মিরাজ এখনো শুরু করেননি। এই সেশনে বাংলাদেশ দুটি রিভিউ হারায়। আর মাত্র ১টি রিভিউ বাকি। 

তাইজুলের ঘূর্ণিতে এবার বোল্ড আবিদ

আরেক ওপেনার আবিদ আলীকেও বোল্ড করে সাজঘরে পাঠালেন তাইজুল ইসলাম। প্রথম টেস্টে এক ইনিংসে সেঞ্চুরি ও আরেক ইনিংসে নব্বইয়ের ঘরে গিয়ে আউট হয়েছিলেন। এবার হাফসেঞ্চুরির আগেই ৩৯ রানে তাকে আউট করেন তাইজুল। কাট করতে গেলে বল ব্যাটে লেগে আবিদের উইকেট ভেঙে দেয়। তাইজুলের ঘূর্ণিতে এবার বোল্ড আবিদ।  ক্রিজে এসেছেন নতুন ব্যাটসম্যান বাবর আজম। তার সঙ্গে আছেন আজহার। 

বাংলাদেশের একাদশ :

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

 পাকিস্তান একাদশ:

বাবর আজম (অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

খেলা বিভাগের আরো খবর