গ্রামীনফোনের উপর নিষেধাজ্ঞা


গোনিউজ ডেস্ক: প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ১২:০৩ পিএম
গ্রামীনফোনের উপর নিষেধাজ্ঞা

গ্রামীণফোনের ওপর নতুন নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। গতকাল সোমবার নিয়ন্ত্রক সংস্থাটির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের উপপরিচালক সাবিনা ইসলাম স্বাক্ষরিত নির্দেশনায় জানানো হয়, এখন থেকে গ্রামীণফোন কোনো মাধ্যমে দেশব্যাপী কোনো প্রকার মার্কেট কমিউনিকেশন করতে পারবে না।

আগামী ১ মার্চ থেকে ওই নির্দেশনা পালনের জন্যও চিঠিতে বলা হয়। চিঠিতে বলা হয়, তাৎপর্যপূর্ণ বাজার ক্ষমতা পরিচালনাকারী তথা গ্রামীণফোন লিমিটেডের জন্য করণীয় ও বর্জনীয় নির্ধারণ করে দেওয়া হলো। আগামী ১ মার্চ থেকে ওই নির্দেশনা পালনের জন্য চিঠিতে বলা হয়।

বিটিআরসির চিঠিতে আরও বলা হয়, অন্য কোনো প্রতিষ্ঠানের সঙ্গে স্বতন্ত্রভাবে কিংবা একক স্বত্ত্বাধিকার চুক্তিও করতে পারবে না গ্রামীনফোন। মাসে কল ড্রপের সর্বোচ্চ হার ২ শতাংশের বেশি হতে পারবে না। এমএনপি লকের ক্ষেত্রে মেয়াদ হবে ৩০ দিন। দেশব্যাপী কোনো ধরনের মার্কেট কমিউনিকেশন করা যাবে না।

এ প্রসঙ্গে বিটিআরসির চেয়ারম্যান জহুরুল হক একটি অনলাইন সংবাদমাধ্যমকে বলেন, গ্রামীণফোন সেবার ক্ষেত্রে তাদের গুণগত মান বজায় রাখতে পারছে না। এই কারণে তাদের নতুন করে আর কোনো বিজ্ঞাপন দিতে দেওয়া হবে না।

গোনিউজ২৪/এআরএম

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর