সব সমস্যার সমাধান নিয়ে ‘ডিজিটাল মানুষ’


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: মে ২৩, ২০১৮, ০৬:৩৩ পিএম
সব সমস্যার সমাধান নিয়ে ‘ডিজিটাল মানুষ’

ঢাকা : নাগরিক এই কর্মব্যস্ত জীবনে প্রতিনিয়ত সম্মুখীন হতে হচ্ছে নানা ধরনের সমস্যার। সব জটিল সমস্যার আপনার অবর্তমানে সমাধান এখন আপনার হাতের মুঠোয়। ডিজিটাল মানুষ বাংলাদেশের সবচেয়ে বড় অ্যাপভিত্তিক সার্ভিস প্লাটফর্ম।

ঢাকা পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র মো. খন্দকার আলিফ ডিজিটাল মানুষ অ্যাপভিত্তিক এই প্লাটফর্মের সিইও এবং প্রতিষ্ঠাতা।

তিনি বলেন, আমরা সত্যিই আনন্দিত যে, রাজধানীর ঢাকা শহরের ৯০ ভাগের বেশি এলাকায় ডিজিটাল মানুষ অ্যাপ্লিকেশন ব্যবহার করে তাদের স্বাচ্ছন্দ্য জীবন উপভোগ করছে। সার্ভিসটি সম্পূর্ণ বিনামূল্যে দিতে কাজ করছেন ৬ হাজার জনের বেশি দক্ষ ও অভিজ্ঞ কারিগর। আমরা চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ, খুলনা ময়মনসিংহেও কাজ করছি। আমরা ২০১৯ সালের মধ্যে পুরো দেশে ছড়িয়ে যাব আশা করছি।

মো. খন্দকার আলিফ আরও জানান, ডিজিটাল মানুষ তার ব্যক্তিগত অর্থায়নে পরিচালিত হচ্ছে। দৈনিক বাসাবাড়ি বা অফিসের প্রয়োজনে ডিজিটাল মানুষ প্লাটফর্মে বিভিন্ন ক্যাটাগরির সার্ভিস রয়েছে। এগুলো হল- ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, এসি সার্ভিসিং, গ্যাস টেকনিশিয়ান, ওয়াটার ট্যাপ, ট্যাঙ্ক সার্ভিসিং, বাড়ি বা অফিস স্থানান্তর, আইটি সার্ভিস, ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট, ইন্টিরিওর ডিজাইনসহ ৮০টি ক্যাটাগরির সার্ভিস রয়েছে। একের ভেতর সব ডিজিটাল মানুষ- এমনই একটি প্লাটফর্মে রূপ নিতে যাচ্ছে। ডিজিটাল মানুষ অ্যাপটি প্লে-স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।

 

গো নিউজ২৪/আই

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর