জাফর ইকবালের ভাতিজা নুহাশের পাল্টা হুংকার!


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: মার্চ ৫, ২০১৮, ০৫:৫৬ পিএম
জাফর ইকবালের ভাতিজা নুহাশের পাল্টা হুংকার!

ঢাকা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর ধর্মান্ধ গোষ্ঠির হামলার ঘটনা দাগ কেটে দিয়েছে তার ভাতিজা নুহাশ হুমায়ূনের মনে।

তিনি ঘটনার পর ফেসবুকে পাল্টা হুংকার দিয়েছেন ধর্মান্ধ গেষ্ঠিকে।

বলেছেন, আমার জন্য এটা রাজনীতি না বা নীতি না বা আদর্শ না। এটা আমার পরিবার। এবং আমি বলবো, আমার পরিবার প্রচণ্ড মাত্রায় শক্তিশালী এবং অবিশ্বাস্য রকমের সহনশীল। ব্যাপার না, যা কিছু আসুক - হতে পারে সেটা ভয়ঙ্কর অভিজ্ঞতা, পাশবিক আক্রমণ, এমনকি মৃত্যু - আমাদের পরিবার পৃথিবী বদলানোর ধারাবাহিতা বজায় রাখবে। কথাগুলো মস্তিষ্কে নিয়ে নিন।

তিনি আরও লেখেন, এরকম ঘটনা সবার সাথে হয়। আপনি একটি স্বাভাবিক দিন কাটাচ্ছেন, হঠাৎ একটা ফোন বা মেসেজ আসলো, আপনার কাছের কেউ অসুস্থ, তাকে দেখতে আপনাকে হাসপাতালে যেতে হবে।

সাধারণত এটি হয় হার্টের অসুখ, স্ট্রোক কিংবা এ জাতীয় অন্য কিছু। কিন্তু না, আমার ব্যাপারটি এ রকম কিছু না। আজ আমার পরিবারের একজন সদস্য হামলার শিকার হয়েছেন।

গণমাধ্যমগুলো সরাসরি সম্প্রচার করেছে - কীভাবে তাঁকে জরুরি বিভাগে নেয়া হচ্ছে, কীভাবে তাঁকে আক্রমণ করা হলো, ঠিক যেনো হলিউডের সিনেমা। আমার নিউজফিড ইতোমধ্যে ভরে গিয়েছে ট্রল, বুদ্ধিজীবীদের বক্তব্য, মতামত আর দোয়ায়।

আমি শুধু চাই আমার চারপাশের মানুষগুলো এদেশে নিরাপদে থাকুক। কিন্তু বাস্তবতা ভিন্ন।

নুহাশ হুমায়ূনের ফেসবুক থেকে

 

গো নিউজ২৪/আই

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর