মোবাইল ডাটার সর্বনিম্ন মেয়াদ এখন ৭ দিন


নিউজ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৩, ০৩:৩৪ পিএম
মোবাইল ডাটার সর্বনিম্ন মেয়াদ এখন ৭ দিন

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মোবাইল ডাটার তিন দিনের মেয়াদ নিয়ে সম্প্রতি আমার কাছে অনেক প্রশ্ন এসেছে। তিন দিনের ডাটা কিনে অনেকে শেষ করতে পারেন না বলে জানিয়েছেন। সেজন্য আমরা এটি তুলে দিচ্ছি। আমরা ডাটার মেয়াদ সর্বনিম্ন সাত দিনের করেছি। এতে করে গ্রাহকরা পুরো ডাটা ব্যবহার করতে পারবেন। আগামী ১৫ অক্টোবর থেকে এটি কার্যকর হবে।

রোববার রাজধানীর আগারগাঁওয়ের বিটিআরসি ভবনে ‘মোবাইল ফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশিকা-২০২৩ বাস্তবায়নবিষয়ক উপস্থাপনা’ শীর্ষক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ব্যবসা করতে গিয়ে প্রতারণা করলে সেটা টেকসই হয় না। ক্ষুদ্র মেয়াদ ও অসংখ্য প্যাকেজ দেওয়ার ফলে গ্রাহকরা বিভ্রান্ত হয়েছেন। প্যাকেজের মাত্রা বর্তমানে অনেকটাই কমিয়ে আনা হয়েছে। সাত দিন মেয়াদের সর্বনিম্ন ডাটা প্যাকেজও গ্রাহকের কল্যাণে আগামীতে পরিবর্তন করা হবে বলেও জানান মোস্তাফা জব্বার।

বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান প্রমুখ।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর