বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে চলছে বিএনপির সমাবেশের অস্থায়ী মঞ্চ তৈরি কাজ


গোনিউজ২৪ ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০১:০৫ পিএম
বৃষ্টির শঙ্কা মাথায় নিয়ে চলছে বিএনপির সমাবেশের অস্থায়ী মঞ্চ তৈরি কাজ

আকাশে কালো মেঘ, চারদিকে তীব্র গতিতে বইছে বাতাস। যেকোনো সময় নামতে পারে বৃষ্টি। এসবের মধ্যেও থেমে নেই নয়াপল্টনে পিকআপ ভ্যানে বিএনপির সমাবেশের অস্থায়ী মঞ্চ তৈরি কাজ। এরই মধ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসতে শুরু করেছেন দলীয় নেতাকর্মীরা।

শনিবার (২৭ মে) বেলা আড়াটায় সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে অনুষ্ঠিত হবে বিএনপির জন-সমাবেশ। একই দাবিতে আজ সারাদেশে আরও ৯টি সাংগঠনিক বিভাগের ১৫টি জেলায় সমাবেশ করবে বিএনপি।

বিএনপির মিডিয়া সেলের পক্ষ থেকে জানানো হয়, ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত নয়াপল্টনের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া দলের সিনিয়র নেতারাও এ সমাবেশে বক্তব্য রাখবেন। আর সমাবেশে সভাপতিত্ব করবেন দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

এদিকে গত কিছুদিন ধরে বিএনপির জনসমাবেশ ও পদযাত্রাকে কেন্দ্র করে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে দলটির নেতাকর্মীদের একাধিক সংঘর্ষের ঘটনা ঘটেছে। ফলে নয়াপল্টনের সমাবেশকে কেন্দ্র করে ফকিরাপুল ও নাইটিঙ্গেল মোড়ে পুলিশসহ সাদা পোশাকের আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, গত ১০ দিনে সারাদেশে বিএনপির ৭ শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

গোনিউজ২৪/আর এ জে

রাজনীতি বিভাগের আরো খবর