সরকারের কাছে ৪ দফা দাবি হেফাজতের


রাজনীতি প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ১১:২৮ পিএম
সরকারের কাছে ৪ দফা দাবি হেফাজতের

দেশের চলমান সংকট নিরসনে সরকারের কাছে ৪ দফা দাবি তুলে ধরেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে এক ওলামা মাশায়েখ সম্মেলনে এ দাবি জানানো হয়। সাংবাদিকদের সামনে দাবিগুলো উপস্থাপন করেন সংগঠনটির মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

দাবিগুলো হলো- ১. আল্লাহ ও রাসুল (সা.), কুরআন-সুন্নাহ তথা ইসলামের অবমাননাকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির আইন পাশ। ২. কাদিয়ানি সম্প্রদায়, আহমদিয়া জামাতকে সর্বসম্মত ফতোয়া অনুযায়ী রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা এবং তাদের সকল অপতৎপরতা বন্ধ করা।

৩. বিভিন্ন মামলায় এখনো কারাগারে আটক থাকা হেফাজতের নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি দেয়া এবং মামলা প্রত্যহার করা। ৪. সংবিধানে মীমাংসিত ও অপরিবর্তনশীল ‘রাষ্ট্র ধর্ম ইসলাম’ নিয়ে কটাক্ষ করা দায়িত্বশীলদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেয়া।

এদিন সম্মেলনেও আগের বক্তব্য আবারো ব্যক্ত করা হয়, হোফাজতের লক্ষ্য দেশে ইসলাম প্রতিষ্ঠিত করা, কাউকে ক্ষমতায় বসানো কিংবা কাউকে ক্ষমতাচ্যুত করা নয়। সরকারের সঙ্গে কোনো ধরনের সংঘাত নয়, স্বাভাবিক কার্যক্রম চালাতে চান তারা।

এ সময় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা মহিউদ্দিন রাব্বানী, সালাহউদ্দিন নানুপুরী, সাজিদুর রহমান, অধ্যক্ষ মিজানুর রহমান, আতাউল্লাহ হাফেজ্জি, আল্লামা ইয়াহইয়া প্রমুখ।
 

রাজনীতি বিভাগের আরো খবর