ওবায়দুল কাদেরের বাসা থেকে বের হওয়া নিষেধ


নিউজ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২০, ০২:১২ পিএম
ওবায়দুল কাদেরের বাসা থেকে বের হওয়া নিষেধ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে নিষেধ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (৭ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে নোয়াখালী জেলার সঙ্গে কথা বলার সময় তিনি এ নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের সঙ্গে যদিও মন্ত্রী থাকতে পারত, তাকে (ওবায়দুল কাদের) আমি বাসা থেকে বের হতে মানা করেছি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, মাঠ প্রশাসনের কর্মকর্তা, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য, সশস্ত্র বাহিনীর সদস্য এবং প্রত্যক্ষভাবে নিয়োজিত প্রজাতন্ত্রের অন্যান্য কর্মচারীদের জন্য বিশেষ বীমার ব্যবস্থা করা হচ্ছে। সেক্ষেত্রে করোনা সংক্রমণ প্রতিরোধে দায়িত্বপালনকালে আক্রান্ত হলে তার চিকিৎসার জন্য সব ব্যবস্থা সরকার নেবে। যারা আক্রান্ত হবেন তাদের জন্য পদ-পদবিভেদে ৫ লাখ থেকে ১০ লাখ টাকার স্বাস্থ্যবীমা করা হবে। ইতোমধ্যে যারা মৃত্যুবরণ করেছেন বা মৃত্যু ঝুঁকি রয়েছে বা বা আল্লাহ না করুক ভবিষ্যতে কেউ মারা গেলে, মার্চ মাসে যারা মৃত্যুঝুঁকি নিয়ে কাজ করেছেন, এ প্রণোদনা শুধু তাদের জন্য প্রযোজ্য হবে।

সরকারি চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীসহ যারা করোনা রোগীদের সেবায় অবদান রাখছেন তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারি হাসপাতালগুলোতে যারা কাজ করেন তারাই এগিয়ে এসেছেন। তারা গাফিলতি করেননি। ঝুঁকি জেনেও তারা এগিয়ে এসেছেন। নিজের জীবন বাজি রেখে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে বিরাট অবদান রাখছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে ঘোষিত যুদ্ধে সম্মুখভাগে থেকে আপনারা দায়িত্বপালন করছেন।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাসের রোগীদের চিকিৎসাসেবা দেয়ার জন্য শর্ত মেনে কাউকে (চিকিৎসক ও নার্স) কাজে আনবো না। যাদের মধ্যে মানবিকবোধটুকু নেই তাদের জন্য প্রণোদনা দিয়ে কাজে আনার কোনো যৌক্তিকতা আছে বলে মনে করি না। যদি বাংলাদেশে এমন দুর্দিন আসে তাহলে প্রয়োজনে বিদেশ থেকে ডাক্তার ও নার্স নিয়ে আসব। ভবিষ্যতে তারা ডাক্তারি করতে পারবেন কি-না তাও দেখা হবে।

গোনিউজ২৪/এন

জাতীয় বিভাগের আরো খবর