ইশরাকের প্রচারণায় মারামারি নয়, ধাক্কাধাক্কি হয়েছে: ইসি সচিব


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২০, ০৫:০২ পিএম
ইশরাকের প্রচারণায় মারামারি নয়, ধাক্কাধাক্কি হয়েছে: ইসি সচিব

ঢাকা দক্ষিণের বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারে সংঘর্ষ হয়েছে। টিকাটুলির হাঁটখোলা এলাকার এই সংঘর্ষে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের মধ্যে বিএনপি ও আওয়ামী লীগের মেয়র এবং কাউন্সিলর প্রার্থীর অনেক সমর্থকও রয়েছেন।

রোববার দুপুরে মতিঝিল এলাকায় ইশরাকের গণসংযোগ শেষে এই সংঘর্ষ হয়। সংঘর্ষের শুরুতে দুই পক্ষের কর্মী সমর্থকরা প্রথমে ধাওয়া পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করলেও পরে কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ার খবর পাওয়া যায়। তবে কারা গুলি করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। সংঘর্ষের খবর শুনে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে ঘটনার পর পুলিশের বরাত দিয়ে নির্বাচন কমিশনের (ইসি) জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর বলেন, ইশরাকের প্রচারণায় মারামারি বলতে যেটা বোঝায়, সেটা নয়। একটা ধাক্কাধাক্কি অবস্থার সৃষ্টি হয়েছে।

ইসি সচিব বলেন, পুলিশের রিপোর্টে দেখলাম, মারামারি বলতে যেটা বোঝায়, সেটা নয়। দুই গ্রুপই পুলিশকে না জানিয়ে মিছিল নিয়ে দুই দিক থেকে আসে। তারা এক মোহনায় মিলিত হয়েছে। তখন একটা ধাক্কাধাক্কি অবস্থার সৃষ্টি হয়েছে। পুলিশ বলেছে যে, আমাদের যদি আগে জানানো হতো, তাহলে এ ধরনের ঘটনা ঘটত না।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর