ঘোষণা ছাড়াই ১১ জেলায় বন্ধ বাস, ভোগান্তিতে যাত্রীরা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৯, ০৩:৩৯ পিএম
ঘোষণা ছাড়াই ১১ জেলায় বন্ধ বাস, ভোগান্তিতে যাত্রীরা

নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ দেশের বিভিন্ন স্থানে ঘোষণা ছাড়াই বাস চলাচল বন্ধ করেছেন মালিকরা। এতে চরম ভোগান্তিতে পরেছেন সাধারণ যাত্রীরা। 

সোমবার সকাল থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১১টি জেলায় পরিবহন শ্রমিকরা বাস চালাচ্ছেন না। জেলাগুলো হচ্ছে- রাজশাহী, যশোর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, নড়াইল, ঝিনাইদহ, মেহেরপুর, কুষ্টিয়া ও চুয়াডাঙ্গা।

এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা সমিতির সাধারণ সম্পাদক মোর্তজা হোসেন জানান, কোনো কারণ নেই স্বেচ্ছায় পরিবহন শ্রমিকরা বাস চালাচ্ছেন না। 

শ্রমিকরা কাউকে ইচ্ছা করে হত্যা করে না জানিয়ে মোর্তজা বলেন, অনিচ্ছাকৃত দুর্ঘটনার জন্য নতুন সড়ক আইনে তাদেরকে ঘাতক বলা হচ্ছে। তাদের জন্য এমন আইন করা হয়েছে যা সন্ত্রাসীদের ক্ষেত্রে প্রযোজ্য। নতুন আইনের অনেক ধারার ব্যাপারে শ্রমিকদের আপত্তি রয়েছে। সরকার সমাধানের কোন উদ্যোগ না নেওয়ায় শ্রমিকরা রোববার দুপুর থেকে বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

এদিকে যে কোনো মূল্যে সড়কে নতুন আইন কার্যকরের প্রত্যয় ব্যক্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী জানিয়েছেন, যত চাপই আসুক সড়কে শৃঙ্খলা ফেরাতে এই আইন কার্যকর হবে। তবে এই আইন কার্যকরে বাড়াবাড়ি না করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন তিনি।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর