রেনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ২২, ২০১৯, ০৪:৩২ পিএম
রেনু হত্যার বিচার দাবিতে মানববন্ধন

রাজধানীর উত্তর বাড্ডায় ‘ছেলেধরা’ সন্দেহে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে তিতুমীর কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। নিহত রেনু তিতুমীর কলেজের সাবেক শিক্ষার্থী।

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর মহাখালীতে কলেজটির মূল ফটকে মানববন্ধনে অংশ নেন তারা। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধনটির আয়োজন করে তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি। এতে কলেজটির বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে তিতুমীরের সাবেক এ শিক্ষার্থীর হত্যার প্রতিবাদে বক্তব্য প্রদান করেন- কলেজটির অধ্যক্ষ মো. আশরাফ হোসেন, উপাধ্যক্ষ ড. মো. আবেদা সুলতানা, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক কামরুন নাহার মায়া, সাংবাদিক নেতা মানিক মুনতাসীর ও মাহবুব জুয়েল, ওয়ার্ড কাউন্সিলর ও কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাছেক, বর্তমান সভাপতি মো. রিপন মিয়া, সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ।

দ্রুত রেনু হত্যার বিচার, দোষীদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি,  নিহত রেনুর অবুঝ দুই সন্তানের দায়িত্ব নিতে হবে ও  গুজবরোধে আলাদা কার্যকর একটি ‘সেল’ গঠনের দাবি জানায় শিক্ষার্থীরা।

কলেজ অধ্যক্ষ মো. আশরাফ হোসেন বলেন, সাবেক এ শিক্ষার্থীর মৃত্যুতে আমরা গভীর শোকাহত। বাংলাদেশ সরকার ও প্রশাসন এই নির্মম হত্যার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনায় নেবে। গুজবকারীদের চিহ্নিত করতে হবে। আমাদের কলেজের সাবেক শিক্ষার্থী হিসেবে এর উপযুক্ত বিচার চাই। 

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর