হলমার্কের চেয়ারম্যান জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১৬, ২০১৯, ০৩:২৪ পিএম
হলমার্কের চেয়ারম্যান জেসমিনকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: জনতা ব্যাংকের ভুয়া এলসির বিপরীতে ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামের জামিন বাতিল করে দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একইসঙ্গে তাকে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার দুপুরে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে জেসমিন ইসলামের পক্ষে ছিলেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও আবদুল মতিন খসরু। দুর্নীতি দমন কমিশনের(দুদক) পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

পরে খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, এর আগে ভুয়া এলসির বিপরীতে জনতা ব্যাংকের ৮৫ কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৬১৬ টাকা আত্মসাতের মামলায় হাইকোর্ট বিভাগে জামিন চেয়ে আবেদন করেছিলেন জেসমিন ইসলাম। পরে গত ১০ মার্চ তাকে জামিন দেন হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে। আপিল বিভাগ শুনানি নিয়ে জেসমিনের জামিন বাতিল করে চার সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন।

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করা মামলায় তিন বছরের কারাদণ্ড প্রাপ্ত হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে গত বছর ৬ মাসের অন্তবর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। এরপর তার জামিন বাতিল চেয়ে আবেদন করে দুদক।

এর আগে, ২০১৬ সালের ১ নভেম্বর জেসমিন ইসলামসহ ১৬ জনের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন দুদকের উপসহকারী পরিচালক জয়নাল আবেদিন। ওই দিন বিকালে তাকে দুদকের একটি দল রাজধানীর বংশাল থেকে তাকে গ্রেফতার করে।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর