কেমিক্যাল গোডাউন অপসারণ শুরু


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০১৯, ০৩:২৩ পিএম
কেমিক্যাল গোডাউন অপসারণ শুরু

ঢাকা: রাজধানীর চকবাজারের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ওয়াহেদ ম্যানশন ভবন থেকে বেইজমেন্টে মজুতকৃত কেমিক্যাল অপসারণ শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

শনিবার ওয়াহিদ ম্যানশন ভবন পরিদর্শন এসে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বলেন, ওয়াহেদ ম্যানশন থেকে কেমিক্যাল গোডাউন সরানোর মাধ্যমে পুরান ঢাকার সকল কেমিক্যাল কারখানা সরানোর কাজ শুরু হয়েছে। যতক্ষণ পর্যন্ত কেমিক্যালের অস্তিত্ব পাওয়া যাবে ততক্ষণ আমাদের অপসারণ কাজ অব্যাহত থাকবে।

এ সময় এলাকাবাসীর প্রতি আহ্বান জানিয়ে সিটি মেয়র বলেন, আপনারা আমাদের তথ্য দিন। কোন কোন বাড়িতে কেমিক্যাল রয়েছে। কোন বাড়িতে কেমিক্যাল পাওয়া গেলে ঐ বাড়ির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে শনিবার সকালে অগ্নিদুর্ঘটনাস্থল পরিদর্শন এসে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রথমে চকবাজার, এরপর পর্যায়ক্রমে পুরান ঢাকা থেকে সব কেমিক্যাল গোডাউন সরিয়ে নেয়া হবে।

এছাড়াও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে দগ্ধ ব্যক্তিদের দেখতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিমতলীতে অগ্নিকাণ্ডে প্রাণহানির ঘটনার পরে রাসায়নিকের গোডাউন সরানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। কেরানীগঞ্জে তাদের জন্য জায়গাও দেওয়া হয়েছিল। কিন্তু ব্যবসায়ীরা তাতে রাজি হননি। একে দুঃখজনক বলে মন্তব্য করেন সরকার প্রধান।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর