আত্মসমর্পণ করছেন বদির ভাই ও স্বজনরা


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০১৯, ০৯:০৩ পিএম
আত্মসমর্পণ করছেন বদির ভাই ও স্বজনরা

অবেশেষে আত্মসমর্পণ করতে যাচ্ছেন উখিয়া-টেকনাফের আলোচিত সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির ভাই ও স্বজনেরা। পুলিশের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে তারা আত্মসমর্পণ করবেন বলে জানা গেছে।

এরা হচ্ছেন-বদির ভাই তালিকাভুক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী আব্দুর শুক্কুর, শফিক রহমান, ফয়সাল রহমান, বদির ভাগিনা শাহেদ রহমান নিপু। এছাড়াও আত্মসমর্পণ করতে রাজি হয়েছে টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আলমের ছেলে দিদারও।

আগামী ২১ জানুয়ারি কক্সবাজারে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ আনুষ্ঠানিকতার সম্ভাব্য তারিখ র্নিধারণ করা হয়েছে।

কক্সবাজারের পুলিশ সুপর এবিএম মাসুদ হোসেন জানিয়েছেন, ইয়াবা ব্যবসায়ীরা নিজেদের অপরাধ স্বীকার করে আত্মসমর্পণ করতে চাইলে তাদের শর্ত সাপেক্ষে সে সুযোগ দেয়া হবে।

পুলিশের তথ্যমতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় কক্সবাজার জেলায় ১ হাজার ১৫১ জন ইয়াবা ব্যবসায়ী আছেন। এরমধ্যে কক্সবাজারে ইয়াবার পৃষ্ঠপোষক হিসেবে বর্তমান ও সাবেক জনপ্রতিনিধি আছেন ৩৪ জন। যাদের মধ্যে বেশিরভাগই সীমান্ত উপজেলা টেকনাফে। টেকনাফ থেকে সারা দেশে ইয়াবা পাচার হয়ে আসছে। গত বছরের মে মাস থেকে শুরু হওয়া মাদক বিরোধী অভিযানে কক্সবাজারে কথিত বন্দুকযুদ্ধে ৩৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৩৪ জন নিহত হয়েছেন টেকনাফের ইয়াবা ব্যবসায়ী।

উল্লেখ্য, ইয়াবা ব্যাবসায় সংশ্লিষ্টতার অভিযোগের কারণে জাতীয় সংসদ নির্বাচনে বদিকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ। তার পরিবর্তে বদির স্ত্রীকে মনোনয়ন দিলে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। 

সম্প্রতি এক অনুষ্ঠানে সাংসদ স্ত্রীকে সঙ্গে নিয়ে কক্সবাজারের সকল ইয়াবা ব্যবসায়ীকে বাঁচতে চাইলে আত্মসমর্পণের নির্দেশ দেন আব্দুর রহমান বদি।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর