৪ টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৮, ০৯:২৯ পিএম
৪ টেকনোক্র্যাট মন্ত্রীকে দায়িত্ব থেকে অব্যাহতি

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পদত্যাগপত্র জমা দেওয়া চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  রোববার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এর আগে, চারমন্ত্রীর অব্যাহতিপত্রে সম্মতি জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।  প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

এই বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘চার টেকনোক্র্যাট মন্ত্রীর পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করেছেন। রাত দশটার মধ্যেই এই সংক্রান্ত প্রজ্ঞাপন মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, বর্তমান সরকারের এই চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (যারা এমপি নন) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই পৃথকভাবে এই চার টেকনোক্র্যাট মন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে তাদের নিজ নিজ পদত্যাগপত্র জমা দেন।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর