নির্বাচনী প্রক্রিয়ায় তারেক, অভিযোগ পেলে বিবেচনা করবে ইসি


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৮, ০৩:২৬ পিএম
নির্বাচনী প্রক্রিয়ায় তারেক, অভিযোগ পেলে বিবেচনা করবে ইসি

ঢাকা: জাতীয় সংসদ নির্বাচনী প্রক্রিয়ায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের অংশগ্রহণের বিষয়ে কেউ তথ্য প্রমাণসহ কমিশনে লিখিত অভিযোগ করলে বিবেচনা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম।

রোববার দুপুরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন। এসময় তিনি আরো বলেন, বিএনপি নেতাদের মামলার তালিকা খতিয়ে দেখছে কমিশন।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, এ ধরণের কোনো কিছুকে মনিটরিং করার মতো আমাদের নিজস্ব ক্যাপাসিটি নেই। যদি কেউ তথ্য প্রমাণসহ আমাদের কাছে এ বিষয়ে যদি অভিযোগ করেন, তাহলে আমরা আইনের মধ্যে যদি কিছু থাকে। তবে আমরা আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে বলব।

এর আগে দণ্ডিত ও পলাতক আসামি তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কি-না, সে বিষয়ে নির্বাচন কমিশনের (ইসি) দৃষ্টি আকর্ষণ করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার শুরু হয়েছে সকালে। এতে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তারেক রহমান মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছেন বলে সংবাদ প্রকাশ হয়েছে।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর