বাংলাদেশ সফরে আসতে চান সৌদি যুবরাজ


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৮, ০৬:৪৪ পিএম
বাংলাদেশ সফরে আসতে চান সৌদি যুবরাজ

ঢাকা : বাংলাদেশের ব্যাপক উন্নয়নের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন সৌদি যুবরাজ, উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ। তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নে আমি অংশীদার হতে চাই।

বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সালমানের বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে সৌদি যুবরাজকে উদ্ধৃতি করে পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এসব কথা জানান। তিনি বলেন, যুবরাজ বলেছেন, সাম্প্রতিকালে বাংলাদেশের যে ব্যাপক উন্নয়ন হয়েছে সে সম্পর্কে আমি অবগত আছি এবং এই উন্নয়নের বিকাশে আমিও তার অংশীদার হতে চাই।

তিনি বলেন, সালমান তার কর্মকর্তাদের বাংলাদেশকে দেখে আসা এবং বাংলাদেশে উন্নয়নের কী ঘটছে তা পর্যবেক্ষণে বিশেষজ্ঞ পাঠানোর কথা বলেছেন। এবং তার পর বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেবেন তিনি। 

পররাষ্ট্র সচিব বলেন, গত রাতে রিয়াদের রয়্যাল প্যালেসে অত্যন্ত উষ্ণ ও আন্তরিক পরিবেশে এই বৈঠক অনুষ্ঠিত হয়। প্রায় আধা ঘণ্টা স্থায়ী এই বৈঠকে তিনি (সালমান) খুবই উৎফুল্ল ছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন যুবরাজকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান, তখন তিনি (যুবরাজ) অত্যন্ত উষ্ণতার সঙ্গে এই আমন্ত্রণ গ্রহণ করেন এবং বলেন, আমি শিগগিরই বাংলাদেশ সফর করব।

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর