‘একটি গোষ্ঠীকে সুবিধা দিতেই নির্বাচনের আগে সিনহার বই প্রকাশ’


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৩:১০ পিএম
‘একটি গোষ্ঠীকে সুবিধা দিতেই নির্বাচনের আগে সিনহার বই প্রকাশ’

ঢাকা: সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার বইয়ে আসা বক্তব্যকে অসত্য দাবি করে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন বলেছেন, জাতীয় নির্বাচনের আগে একটি দল বা গোষ্ঠীকে বিশেষ সুবিধা দিতেই বইটি লেখা হয়েছে।

শনিবার দুপুরে বাংলাদেশ বার কাউন্সিল ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।  বই প্রকাশের সাথে ডক্টর কামাল হোসেনের যোগসাজস রয়েছে বলেও মনে করেন তিনি।

প্রধান বিচারপতি এস কে সিনহার লেখা ‘এ ব্রোকেন ড্রিম রুল অব ল হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ নামে বই প্রকাশের পর থেকে এর পক্ষে বিপক্ষে চলছে আলোচনা সমালোচনা।

এ নিয়ে শুক্রবার সরকারি ছুটির দিনে হঠাৎ করেই সংবাদ সম্মেলন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। অনেকটা পাল্টা জবাব দিতে বার কাউন্সিলের এই সংবাদ সম্মেলন।

এই আওয়ামী লীগ নেতা বলেন, সিহনাকে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে এবং সে সময় তিনি অসুস্থ ছিলেন না বলে প্রকাশিত বইয়ে যে তথ্য এসেছে, তা অসত্য, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

তিনি আরো বলেন, সিনহা সাহেব যখন প্রধান বিচারপতি ছিলেন, তখন আমি সুপ্রিম কোর্ট বার সমিতির সভাপতি ছিলাম। উনি যে অসুস্থ ছিলেন না বা তাকে জোর করে অসুস্থ বানানো হয়েছে এগুলো কিন্তু তিনি কখনও আমাদের বলেননি কিন্তু এখন বলছেন। ফলে তিনি যে বইটি লিখেছেন, যে তথ্যগুলো দিয়েছেন, সেগুলো অসত্য, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও মোটিভেটেড। তিনি দেশ থেকে চলে গেছেন প্রায় এক বছর আগে। একটি ধুম্রজাল সৃষ্টি করার জন্যই, একটি চমক সৃষ্টির জন্যই এতদিন পরে এসে এসব তথ্য দিয়ে বই বের করলেন সিনহা।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর