বিদেশে থাকা মেয়রের পরিচয়ে আদালতে আত্মসমর্পণ, অত:পর...


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০১৮, ০৪:৫০ পিএম
বিদেশে থাকা মেয়রের পরিচয়ে আদালতে আত্মসমর্পণ, অত:পর...

ঢাকা : গাজীপুরের শ্রীপুর পৌরসভার মেয়র ও গাজীপুর জেলার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান ৯ দিনের সরকারি সফরে শনিবার (৮ সেপ্টেম্বর) ইন্দোনেশিয়া গেছেন। এর পরদিন রোববার (৯ সেপ্টেম্বর) ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতে অর্থ আত্মসাতের অভিযোগে দুদকের করা মামলায় নিজেকে মিয়র পরিচয় দিতে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদ করেন তার নিকটাত্মীয় নূরে আলম। যদিও জামিনের আবেদন না মঞ্জুর করে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ঘটনা জানাজনি হওয়ার পর তোলাপাড় সৃষ্টি হয়। এ বিষয়ে মেয়রের ছোট ভাই বলেন, মেয়রের আস্থাভাজন যুবলীগ কর্মী নূরে আলম মোল্লা নামে একজন মেয়রের নামে আত্মসমর্পণ করে কারাগারে গেছেন বলে শুনেছি। এ বিষয়ে মেয়র নিজেই কিছু জানেন না বলে দাবি করেন তিনি (মেয়রের ভাই)।

মেয়রের আইনজীবী বলছেন, চার্জশিটের (অভিযোগপত্র) সঙ্গে নাম ঠিকানা মিল থাকায় মেয়র আনিছুরের নামে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছেন। তিনি সঠিক মেয়র কি-না তা কাগজে প্রমাণিত হবে।

তবে নূরে আলম বললেন ভিন্ন কথা। তিনি বলেন, মেয়র আনিছুর রহমান ইন্দোনেশিয়া যাওয়ার সময় আমাকে বলেন, আমি ইন্দোনেশিয়া যাচ্ছি। তুই আমার মামলার বিষয়ে ব্যবস্থা করিস। তাই আমি আদালতে এসে তার নামে আত্মসমর্পণ করি।

সোমবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক মিজানুর রহমান খানের আদালতে জবানবন্দিতে এসব কথা বলেছেন শ্রীপুরের মেয়র আনিছুরের নামে কারাগারে যাওয়া তার নিকটাত্মীয় নূরে আলম মোল্লা।

জবানবন্দিতে তিনি বলেন, আমি মেয়রের মামলার বিষয়ে দেখাশোনা করি। রোববার আদালতে এসেছিলাম মামলার বিষয় খোঁজ-খবর নিতে। মেয়রের অনুপ্রেরণায় আমি তার নামে আত্মসমর্পণ করেছি।

এ বিষয়ে দুদকের আইনজীবী রুহুল আমিন খান বলেন, ভুয়া মেয়র আনিছুর সেজে রোববার নূরে আলম মোল্লা আত্মসমর্পণ করেন। আদালত তিন মামলায় তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে আমরা জানতে পারি, সে শ্রীপুরের মেয়র না। আজ আদালতে তিনি এ বিষয়ে জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শ্রীপুরের মেয়র আনিছুর ও তার নিকটাত্মীয় নূরে আলমের নামে মামলা করার প্রক্রিয়া চলছে।


গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর