রাজশাহীতে নির্বাচনী সমাবেশে বোমা হামলার অডিও


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ২২, ২০১৮, ০৪:১১ পিএম
রাজশাহীতে নির্বাচনী সমাবেশে বোমা হামলার অডিও

ঢাকা : রাজশাহীতে বিএনপি মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের সমাবেশে বোমা হামলা নিয়ে দুই নেতার কথোপকথনের অডিও পেয়েছে গোয়েন্দারা। এর ভিত্তিতেই শনিবার (২১ জুলাই) রাতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে।

নিজেদের দলের লোকজন দিয়ে এই হামলা চালানো হয়েছে বলে দলের কেন্দ্রীয় সহদফতর সম্পাদক তাইফুল ইসলামকে মোবাইল ফোনে জানান। এক মিনিট ৪৪ সেকেন্ডের এই কথপোকথনের রেকর্ড মিডিয়ার কাছে এসেছে।

ওই অডিও রেকর্ডের কথপোকথন অনুযায়ী, মতিউর রহমান মন্টু নিজে তাইফুল ইসলামকে ফোন করেন। নিচে কথোপকথনের রেকর্ড হুবহু তুলে দেওয়া হলো-

তাইফুল ইসলাম: জ্বি ভাই।
মতিউর রহমান মন্টু: ভালো আছো ?
তাইফুল: জ্বি ভাই।
মন্টু:এইতো কালকে কাম কাজ, প্রচণ্ড রোদের তাপে জ্বর, অসুস্থ। তো গত পরশু দিন যে ঘটনা ঘটেছে তা শুনছো তো না-কি?
তাইফুল: এই একটু শুনেছি বেশি শুনি নাই। ওই যে বোমা মারিছে ওই টা তো?
মন্টু: হ্যাঁ।
তাইফুল: সেইটা তো জানি।
মন্টু: জানো, তো কারা করলো, সেইটা কি জানো?
তাইফুল: হ্যাঁ?
মন্টু: কারা করেছে সেইটা কি জানো?
তাইফুল: তা জানি না।
মন্টু: যাক আমি যে কথাটা বলবো তা হজম করবা, পারলে জায়গা মতো বলবা। আমাদের দুই ভাই জড়িত।
তাইফুল: হ্যাঁ...?
মন্টু: আমাদের দুই জন জড়িত। বিএনপির লোক দিয়ে কাজ করানো হয়েছে। ভাইয়ের কাছ থেকে ক্রেডিট নেওয়ার জন্য আমার নির্দেশে কাজ করছে।
তাইফুল: কোন দুই ভাই?
মন্টু: নাটোরের খালেক আর জাবেদ।
তাইফুল: এটা আমার বিশ্বাস হয়।
মন্টু: জাবেদ হলো শাহিন শওকত ভাইয়ের লোক।
তাইফুল: হ্যাঁ, ঠিকা আছে এইটা আমার বিশ্বাস হয়।
মন্টু: এটা হওয়ার সাথে সাথে...ভাইয়াকে...সব ঠিক হয়ে গেছে। আমার মিছিলে লোক কম পড়ছে। আমাদের নেতা তো এখন খালি ফটোসেশন ভাই। এটা তো দলের ক্ষতি হচ্ছে।

এদিকে শনিবার রাতে মতিউর রহমান মন্টুকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে কথোপকথনের কথা স্বীকার করেছে বলে জানিয়েছে পুলিশ। রোববার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার এ কে এম হাফিজ আক্তার তার কার্যালয়ে সাংবাদিকদের বলেন, ‘মতিউর রহমান মন্টু ফোনে কথার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছেন। ফোনালাপে তিনি যাদের কথা বলেছেন তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।’

গোয়েন্দা সূত্র জানায়, মতিউর রহমান মন্টু ও তাইফুল ইসলাম টিপু ফোনালাপে যাদের কথা বলেছেন, তাদের একজন শাহীন শওকত বিএনপির রাজশাহী বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক। হামলাকারী জাভেদ তার লোক। অপর একজন নাটোরের খালেক। তাকেও শনাক্তের পর গ্রেফতারের চেষ্টা চলছে।

শুনুন অডিওটি

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর