মেলেনি গুপ্তধন, উদ্ধার কাজ স্থগিত


নিজস্ব প্রতিনিধি: প্রকাশিত: জুলাই ২১, ২০১৮, ০৬:১৩ পিএম
মেলেনি গুপ্তধন, উদ্ধার কাজ স্থগিত

ঢাকা : রাজধানীর মিরপুরের বাড়িটিতে দুটি ঘরে চার ফিট খনন করার পরও মেলেনি কোনো গুপ্তধন। এজন্য শনিবারের মতো উদ্ধার কাজ স্থগিত করা হয়েছে। রোববার ফের উদ্ধার কাজ শুরু করা হবে বলে জানিয়েছেন দায়িত্বরত ঢাকা জেলা ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান।

এর আগে শনিবার সকাল ১০টায় গুপ্তধনের সন্ধানে মিরপুরের ১০ নম্বর সেকশনের ১৬ নম্বর রোডের ১৬ নম্বরের একতলা বাড়িটিতে মাটি খুঁড়তে শুরু করে পুলিশ।

মিরপুর বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) জানান, ১৯৭১ সালে স্বাধীনতা আন্দোলনের সময় এই বাড়িটা ছিল জল্লাদখানা। এই বাড়ির যিনি অধিবাসী ছিলেন তিনি পাকিস্তানে চলে গিয়েছিলেন। পরবর্তীতে তারই এক আত্মীয় এসে কিছুদিন আগে আমাদের কাছে গুপ্তধন থাকার তথ্য দেন। গুপ্তধনের বিষয়ে ওই ব্যক্তি থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর এই বাড়ির বর্তমান অধিবাসীরাও মিরপুর থানায় একটা জিডি করেন।

এদিকে আজকের মতো অভিযান স্থগিতের বিষয়ে ম্যাজিস্ট্রেট আনোয়ারুজ্জামান সাংবাদিকদের বলেন, বাড়িটিতে শনিবার সকাল থেকে ২০ জন শ্রমিকের মাধ্যমে উদ্ধার কাজ শুরু করা হয়। সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত খনন কাজ চলে। বাম পাশের দুটি ঘরে চার ফিট পর্যন্ত মাটি খনন করা হলেও এখন পর্যন্ত গুপ্তধনের কোনো সন্ধান মেলেনি।

মাটি খনন করার পরে পুরনো বাড়িটি ঝুঁকিপূর্ণ মনে হওয়ায় আজকের মতো উদ্ধার কাজের স্থগিত ঘোষণা করা হচ্ছে। আগামীকাল ফের এ ধন উদ্ধার কাজ শুরু করা হবে। সংশ্লিষ্ট সবার সঙ্গে আলোচনা করেই আবারও উদ্ধার কাজ শুরু করা হবে।

তিনি এও বলেন, উদ্ধার কাজ শেষ না হওয়া পর্যন্ত বাড়িটিকে পুলিশি নিরাপত্তায় রাখা হবে। কাল যদি গুপ্তধনের সন্ধান না মেলে তবে উদ্ধার কাজের সমাপ্তি ঘোষণা করে পুলিশি নিরাপত্তা সরিয়ে নেয়া হবে।

গো নিউজ২৪/আই

এ সম্পর্কিত আরও সংবাদ


জাতীয় বিভাগের আরো খবর