খালেদার সাজা বাড়াতে আবেদন করবে দুদক


নিজস্ব প্রতিবেদক: প্রকাশিত: মার্চ ১৯, ২০১৮, ০৮:০২ পিএম
খালেদার সাজা বাড়াতে আবেদন করবে দুদক

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়া বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাড়াতে আবেদন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সংস্থাটির আইনজীবী খুরশিদ আলম খান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দুদক থেকে তাকে এ-সংক্রান্ত নির্দেশনা দেয় হয়।

তিনি বলেন, সাজা বৃদ্ধির আবেদনের জন্য দুদক থেকে জানানো হয়েছে। আমি প্রস্তুতি নেয়া শুরু করেছি। খুব শিগগির এ আবেদন দাখিল করব।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় খালেদা জিয়ার জামিন প্রথমে ২২ মে পর্যন্ত স্থগিত এবং পরে আরেকটি আবেদনের পরিপ্রেক্ষিতে ৮ মে পর্যন্ত স্থগিতাদেশ কমিয়ে আনেন আপিল বিভাগ। তবে সর্বশেষ চেষ্টা হিসেবে এই ৮ মে সময় আরও কমিয়ে আনতে ব্যর্থ হয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা।

আদালতের আদেশের পর সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে আপিল বিভাগে গিয়েও ফিরে আসেন তারা।

প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল এজলাসের নির্ধারিত ডায়াসের সামনে দাঁড়িয়ে ব্যারিস্টার জমির উদ্দিন সরকার আদালতকে বলেন, আদালতের কাছে আমাদের বিনীত আবেদন— সবার পক্ষ থেকে কড়জোরে আবেদন করছি, খালেদা জিয়ার মামলা ভ্যাকেশনের (সুপ্রিম কোর্টের অবকাশকালীন ছুটি) আগেই শুনানির দিন ধার্য করা হোক।

তখন আদালত বলেন, আমরা সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়ে ৮ মে দিন ধার্য (খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি) করেছি। আমরা প্রথমে যে আদেশ দিয়েছিলাম, আপনাদের অনুরোধে পুনর্বিবেচনা করেছি। আদেশ হয়ে গেছে। এখন আর পরিবর্তন সম্ভব নয়।

এরপরও ব্যারিস্টার জমির উদ্দিন সরকার শুনানির দিন এগিয়ে আনার জন্য অনুরোধ জানাতে থাকলে আদালত বলেন, আমরা নিশ্চয়তা দিচ্ছি, ৮ মে এই মামলা শুনানির জন্য তালিকায় শীর্ষে থাকবে। বিরতিহীনভাবে শুনানি হবে। ৮ মে না হলেও ৯ মে’র মধ্যে এই মামলা নিষ্পত্তি করবো। পরে খালেদা জিয়ার আইনজীবীরা আদালত কক্ষ থেকে বের হয়ে আসেন।

 

গো নিউজ২৪/আই

জাতীয় বিভাগের আরো খবর