শাহজালাল বিমানবন্দর থেকে মশা তাড়াতে জরুরি বৈঠক


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০১৮, ০২:০৭ পিএম
শাহজালাল বিমানবন্দর থেকে মশা তাড়াতে জরুরি বৈঠক

মশা নিয়ে চিন্তায় পড়েছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ। অবশেষে বিমানবন্দর থেকে মশা তাড়াতে জরুরি বৈঠক ডেকেছে শাহজালাল কর্তৃপক্ষ।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক এয়ার কমোডোর গ্রুপ ক্যাপ্টেন কাজী ইকবাল করিম জানিয়েছেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা সিটি করপোরেশন উত্তর ও স্বাস্থ্য বিভাগের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছি। শনিবার উত্তর সিটি করপোরেশনে অপারেশনের দায়িত্বে নিয়োজিত ব্রিগেডিয়ার জেনারেল জাকিরের সঙ্গে বৈঠকের বিষয়ে আলাপ করেছি। সোমবার এ বৈঠক অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, কেবল বিমান বন্দর নয়, সবখানেই মশার উপদ্রব বেড়েছে। বিমান বন্দর এলাকাতেও মশার প্রভাব দৃশ্যমান। এটাও সত্যি যে, বিমানবন্দরের টার্মিনাল ভবনগুলো মশামুক্ত। যে কারণে বোর্ডিং ব্রিজ ব্যবহার করা ফ্লাইটগুলো মশার কবলে পড়ে না। আর বোর্ডিং ব্রিজ সবাই পায় না, আমাদের ১২ থেকে ১৩টি বোর্ডিং ব্রিজেরর চাহিদা থাকলেও আছে মাত্র ৮টি। তারমধ্যে একটি বিকল হয়ে পড়ে আছে।

মাত্রাতিরিক্ত মশার কারণে বৃহস্পতিবার দিবাগত রাতে প্রায় দেড় ঘণ্টা আটকে ছিল মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট। ওই রাত পৌনে ১টার দিকে মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি ঢাকা ত্যাগ করার উদ্দেশে শাহজালালের রানওয়েতে প্রস্তুত ছিল। ওড়ার জন্য রানওয়ে ধরে কয়েক ফিট এগিয়েও ছিল বিমানটি। এসময় বিমানের ভেতরে অসংখ্য মশা ঢুকে পড়ায় যাত্রীরা চেঁচামেচি ও হট্টগোল শুরু করেন।

এক পর্যায়ে পাইলট বিমান থামিয়ে দেন। দেড় ঘণ্টা পর ওই ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দর ত্যাগ করে। বিলম্বিত সময়ের মধ্যে বিমানের ভেতর ও রানওয়ের মশা তাড়ানোর ব্যবস্থা নেয় কর্তৃপক্ষ।

গো নিউজ২৪/এমআর

জাতীয় বিভাগের আরো খবর