যে কারণে গ্রেফতার করা হয়েছে শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনকে


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০১৮, ০২:২৩ পিএম
যে কারণে গ্রেফতার করা হয়েছে শিক্ষামন্ত্রীর পিওসহ তিনজনকে

প্রায় চার লাখ ৫০ হাজার টাকা ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের দুই কর্মকর্তা ও রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের মালিককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আবদুল বাতেন সাংবাদিকদের এ কথা জানান।

আবদুল বাতেন বলেন, প্রায় চার লাখ ৫০ হাজার টাকার ঘুষ লেনদেনের অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের রিসিভ ও ডেসপাচ শাখার উচ্চমান সহকারী মো. নাসির উদ্দিন, শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা মোতালেব হোসেন এবং লেকহেড গ্রামার স্কুলের মালিক খালেদ হাসান মতিনকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয়।

তাঁদের মধ্যে খালেদ মতিনের বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ উঠেছে জানিয়ে এই পুলিশ কর্মকর্তা বলেন, এ অভিযোগের প্রমাণ পাওয়া গেলে আলাদা মামলা করা হবে। এ ছাড়া গ্রেফতার হওয়া এই তিনজনকে আজ আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, ওই তিনজনের বিরুদ্ধে সোমবার দিবাগত রাত ১১টা ৫০ মিনিটের সময় বনানী থানায় মামলাটি দায়ের করা হয়। এসআই মনিরুল ইসলাম মৃদা বাদী হয়ে মামলা দায়ের করেছে বলে জানিয়েছেন বনানী থানার ডিউটি অফিসার এসআই রফিক।

তিনি মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বিবার্তাকে বলেন, মামলা নং ৩৬। ১৬১, ১৬২, ১৬৩ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।


এর আগে রবিবার সকালে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের একটি দল রাজধানীর গুলশান ও বসিলা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করেছে।

ওই দিন সকাল সাড়ে ৮টায় নাসিরকে ১ লাখ ৩০ হাজার টাকাসহ গুলশান এলাকা হতে আটক করা হয়। পরে তার সাথে যোগাযোগের সূত্র ধরে মোতালেবকে আটক করা হয়। অপর এক অভিযানে মতিনকে গুলশান এলাকা থেকে আটক করা হয়েছিল।

এই তিনজনের মধ্যে মোতালেব ও মতিনকে শনিবার বিকালে বছিলা ও গুলশান থেকে কয়েকজন ব্যক্তি তুলে নিয়ে যায় বলে থানায় অভিযোগ করা হয়েছে। আর বৃহস্পতিবার বনানীর একটি প্রতিষ্ঠানে গিয়ে সেখান থেকে বেরোনোর পর দুপুর থেকে নাসিরের খোঁজ মিলছিল না বলে তার পরিবার জানিয়েছিল।


গোনিউজ২৪/কেআর

জাতীয় বিভাগের আরো খবর