গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজছে ঢাকা


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৭, ০৬:১২ পিএম
গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে ভিজছে ঢাকা

সূর্যের দেখা নেই তো শুক্রবার থেকেই। শনিবার সূর্যের লুকোচুরির সাথে যোগ হলো বৃষ্টির নাচন। ধরে ধীরে ভিজছে শহর। আসছে শীতের কাঁপুনি।

শুক্রবার দিবাগত রাত ১২টার পর থেকেই শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। তা থামেনি সকাল বেলায়ও। অগ্রহায়ণের শেষ দিকের এ বৃষ্টি হতে পারে শীতের আগমনীবার্তাও। যদিও শুক্রবার দেশের দক্ষিণাঞ্চলের কয়েকটি স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সঙ্গে শীত জেঁকে বসার খবরও পাওয়া গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এর কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসমূহকে তিন নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়াবিদরা জানান, নিম্নচাপটির অবশ্য সাইক্লোনে পরিণত হওয়ার আশঙ্কা খুব কম। এর প্রভাবে দেশের উপকূল অঞ্চল থেকে ঢাকা পর্যন্ত মধ্যাঞ্চলে বৃষ্টি হতে পারে। এ ছাড়া তাপমাত্রাও কিছুটা বাড়বে। তবে নিম্নচাপের প্রভাব কেটে গেলে শীত বাড়বে।

গোনিউজ২৪/কেআর

জাতীয় বিভাগের আরো খবর