স্লোগা‌নে মুখ‌রিত রাজধানী, নিরাপত্তা জোরদার


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ০১:১২ পিএম
স্লোগা‌নে মুখ‌রিত রাজধানী, নিরাপত্তা জোরদার

আজ বঙ্গবন্ধুর ঐতিহা‌সিক ৭ মা‌র্চের ভাষণ ইউ‌নে‌স্কো কর্তৃক ওয়ার্ল্ড ডকু‌মেন্টা‌রি হে‌রি‌টে‌জের স্বীকৃ‌তি উদযাপন করবে নাগরিক কমিটি। সমাবেশে আগত নেতাকর্মীদের স্লোগানে মুখরিত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান ও আশপা‌শের এলাকা। এদিকে সমাবেশ সফল করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

শ‌নিবার বেলা ২টা ৩০ মি‌নি‌টে সোহরাওয়ার্দী উদ্যানে এ সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০টা থে‌কেই নেতাকর্মী‌দের সমাগম হ‌তে থা‌কে। এসময় মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করে আওয়ামী লীগ ও সহ‌যোগী সংগঠ‌নের নেতাকর্মীরা। এছাড়া বি‌চ্ছিন্নভা‌বে অনান্য পেশা লোকজনরাও আস‌তে শুরু ক‌রে‌ছে।

দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে ইতোমধ্যেই সমাবেশস্থল পরিপূর্ণ হতে শুরু ক‌রে‌ছে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগা‌নে মুখ‌রিত হ‌য়ে উ‌ঠে‌ছে উদ্যা‌নের আশ পা‌শের এলাকা।

জানা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা ছাড়াও ঢাকার আশপাশের এলাকা থেকেও গাড়িযোগে সমাবেশে অংশ নিয়েছেন দলটির নেতাকর্মীরাসহ বি‌ভিন্ন শ্রেণী পেশার মানুষ।

এদিকে, ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সূত্রে জানা গেছে, সোহরাওয়ার্দী উদ্যানের সবগুলো প্রবেশমুখে তল্লাশি করা হবে। বসানো হয়েছে আর্চওয়ে। আর্চওয়ের ভেতর দিয়ে ঢুকতে হবে সবাইকে। বসানো হয়েছে মেটাল ডিটেক্টর। সমাবেশের মূল মঞ্চের সামনে বাঁশ দিয়ে নিরাপত্তাবেস্টনি তৈরি করা হয়েছে। বেস্টনির ভেতরে প্রবেশের ক্ষেত্রে তল্লাশিতে নিরাপত্তা যন্ত্র বসানো হয়েছে।

প্রবেশপথ ছাড়াও প্রত্যেকটি গেটে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ, র্যাব ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্য। সোহরাওয়ার্দী উদ্যান এলাকা ও এর আশপাশ এলাকার প্রবেশ পথগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। কঠোর অবস্থানে রয়েছে ট্রাফিক বিভাগ।

গোনিউজ২৪/কেআর

এ সম্পর্কিত আরও সংবাদ


জাতীয় বিভাগের আরো খবর