প্রধানমন্ত্রীর ভাসুরের ছেলের জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড


স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৭, ০৭:৪২ পিএম
প্রধানমন্ত্রীর ভাসুরের ছেলের জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ড

রংপুর: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাসুর আবদুল ওয়াহেদ মিয়ার ছেলে প্রকৌশলী সাঈদ রেজা শান্তর জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার সকালে রংপুরের পীরগঞ্জের শাহ ইসমাইল গাজী (র.) জুট মিলের এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

রংপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আজিজুল ইসলাম গোনিউজকে জানান, সকালে উপজেলার ফতেহপুর এলাকায় শাহ ইসমাইল গাজী জুটমিলে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। পীরগঞ্জ ও মিঠাপুকুর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১১টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, মেশিনের যান্ত্রিক ঘর্ষণে বা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষয়ক্ষতির পরিমাণ এক কোটি টাকার বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

মিলের বৈদ্যুতিক প্রকৌশলী রবিউল আলম গোনিউজকে জানান, বুধবার রাত ৮টা থেকে মিলে কাজ চলছিল। সকাল ৭টার দিকে যান্ত্রিক ঘর্ষণের কারণে ব্রেকারগার্ড মেশিনে আগুন ধরে দ্রæত ছড়িয়ে পড়ে। এতে বেশ কিছু মেশিন ও বৈদ্যুতিক কেবলসহ কয়েকশ মণ পাঠ পুড়ে যায়।

মিলের ব্যবস্থাপক ব্যবস্থাপক আখতার কবীর জানান, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপন করা হয়নি। কয়েক’শ মেট্রিক টন পাট পুড়ে ছাই হয়ে গেছে। বাকিগুলোও আংশিক পুড়ে গেছে।

গোনিউজ২৪/কেআর

জাতীয় বিভাগের আরো খবর