তিস্তা নিয়ে কথা বলতে নারাজ সুষমা


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৭, ০৯:৩৭ পিএম
তিস্তা নিয়ে কথা বলতে নারাজ সুষমা

ঢাকা: তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টনের বিষয়ে কিছুই বলেননি বাংলাদেশে সফররত ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমনটাই জানিয়েছেন।

জানা গেছে, রবিবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ ও ভারতের মধ্যে চতুর্থ যৌথ পরামর্শক কমিশনের বৈঠকে বাংলাদেশের পক্ষ থেকে বিষয়টি তুলে ধরেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমরা তিস্তাসহ দুই দেশের অভিন্ন নদীর পানি বণ্টনের বিষয়ে আলোচনা করেছি। এ সময় বাংলাদেশের পক্ষ থেকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ২০১৭ সালের ৮ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া প্রতিশ্রুতির কথা স্মরণ করিয়ে দেয়া হয়। ভারতীয় পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ তার বক্তব্যে এ বিষয়ে কোনো কথাই বলেননি।

এর আগে  রবিবার বেলা ১টা ৩৭ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সুষমা স্বরাজ। সেখানে তাকে স্বাগত জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ. এইচ. মাহমুদ আলী। পরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে চতুর্থ যৌথ পরামর্শক কমিশনের (জেসিসি) বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারতের পক্ষে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী উপস্থিত ছিলেন। বৈঠক শেষে তাদের উপস্থিতিতেই জ্বালানি ও তথ্য বিষয়ে চুক্তি সই করা হয়েছে।

গোনিউজ২৪/কেআর

জাতীয় বিভাগের আরো খবর