১২ জুন থেকে বাস-ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু


স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশিত: জুন ৭, ২০১৭, ০২:৩৮ পিএম
১২ জুন থেকে বাস-ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে আগামী ১২ জুন থেকে। আর ১৯ জুন থেকে ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি হবে।

ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় এবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ঈদের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। 

বিষয়টি নিশ্চিত করেছেন রেলের মহাপরিচালক আমজাদ হোসেন। তিনি বলেন, আগামী ৮ জুন বৃহস্পতিবার রেলভবনে এক সংবাদ সম্মেলনে ট্রেনের আগাম টিকিট বিক্রিসহ প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত জানাবেন রেলপথমন্ত্রী মুজিবুল হক। 

এদিকে বাসের আগাম টিকিট বিক্রির বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট শ্যামলী পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক রমেশ চন্দ্র ঘোষ। 
 
রেলসূত্র জানিয়েছে, রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অন্যান্য বারের মতো এবারও ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হবে। নারীদের জন্য থাকবে ২টি কাউন্টার। সকাল ৮ থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা টিকিট বিক্রি হবে। 

একজন সর্বাধিক ৪টি টিকিট কিনতে পারবেন। পাশাপাশি ট্রেন ও বাসে অনলাইনেও আগাম টিকিট বিক্রি করা হবে। এবারও ঈদের আগে ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রেলপথে একজোড়া নতুন বিরতিহীন আন্তনগর ট্রেন চালু হবে। এ ছাড়া যাত্রীদের যাতায়াতের সুবিধার্থে বিভিন্ন রুটে ঈদ উপলক্ষে ৭ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। 
 
বাস মালিক সংগঠন এবং রেল কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ২৭ জুন মঙ্গলবার ঈদ হলে ২২ জুন বৃহস্পতিবার এবং ২৩ জুন শুক্রবারের টিকিটের জন্য বেশি চাপ থাকবে। কারণ ওই দুই দিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীরা অফিস ছাড়বেন। 

তবে কম চাপ থাকবে ২৪, ২৫ ও ২৬ জুনের টিকেটের। এ ছাড়া, আর ফিরতি আগাম টিকিট বিক্রি শুরু হবে ১৯ জুন থেকে। রাজশাহী, খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হবে। 

অনলাইনে বাসের টিকিট: অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান সহজ ডটকম ২৮টিরও বেশি বাস কোম্পানির টিকিট অনলাইনে বিক্রি করবে। 

প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের কল সেন্টারে ফোন করে বা অনলাইনে কেউ চাহিদা দিতে পারেন। এই সেবা পেতে ১৬৩৭৪ নম্বরে কল করতে হবে।


গো নিউজ২৪/এএইচ

জাতীয় বিভাগের আরো খবর