ফতেহপুরের জঙ্গি আস্তানা থেকে ১১ জঙ্গি আটক


প্রকাশিত: মার্চ ২৯, ২০১৭, ১০:৫৫ এএম
ফতেহপুরের জঙ্গি আস্তানা থেকে ১১ জঙ্গি আটক

মৌলভীবাজারের ফতেহপুর জঙ্গি আস্তানা থেকে ১১ জন জঙ্গিকে আটক করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার গভীর রাত থেকে মৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুর এলাকায় দুটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। ওই বাড়ি দুটির মধ্যে নব্য জেএমবির জঙ্গিদের আস্তানা বলে ধারণা করছে কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগে অভিযানের কথা বুঝতে পেরে জঙ্গিরা বাড়ির ভেতর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়ছে জঙ্গিরা।

সিটিটিসির এডিসি মো. সাইফুল ইসলাম জানান, ‘জঙ্গিরা আইনমৃঙ্খলা বাহিনীল অবস্থান টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়ছে। পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে। ঘেরাও করে রাখা হয়েছে। এই জঙ্গিরা নব্য জেএমবি সঙ্গে কানেকটেড।’

সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে শেষ হয়েছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’। আর তারই পরেরদিন মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে টেরোরিজম ইউনিট।

উল্লেখ্য, গত ২৩ মার্চ মধ্যরাতে আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ধ্যা থেকে পুরো এলাকার নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে।

২৫ মার্চ সন্ধ্যায় অভিযান নিয়ে সেনবাহিনীর সংবাদ সম্মেলন চলাকালে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হন। আহত হয়েছেন র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধানসহ অন্তত ৪৫ জন।

জাতীয় বিভাগের আরো খবর