শহীদ মিনারে শ্রদ্ধা জানালেন খালেদা জিয়া


প্রকাশিত: ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৭:৫০ এএম
শহীদ মিনারে শ্রদ্ধা জানালেন খালেদা জিয়া

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার দিবাগত রাত ১২টা ১টি মিনিটে প্রথমে রাষ্ট্রপতি ও পরে প্রধানমন্ত্রী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতৃ, কূটনৈতিকদের শ্রদ্ধা নিবেদনের পর ১২টা ২০ মিনিট থেকেই সর্ব সাধারণের জন্য কেন্দ্রীয় শহীদ মিনার উন্মুক্ত করে দেয়া হয়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শহীদ মিনারে এসে শ্রব্ধা নিবেদন করলেন রাত ১টা ৩০ মিনিটের দিকে। এ সময় তাঁর সাথে দলের সিনিয়র নেতারাও উপস্থিত ছিলেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানিয়েছেন, পুলিশের সময় বেধে দেয়ার কারনে খালেদা জিয়া সোমবার দিবাগত রাত ১টায় গুলশান কার্যালয় থেকে শহীদ মিনারের উদ্দেশ্যে রওয়ানা করেন।

জানা গেছে খালেদা জিয়ার সঙ্গে মাত্র ৬০ জন নেতাকর্মীকে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের অনুমতি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। তবে প্রিয় নেত্রীর সঙ্গে শ্রদ্ধা নিবেদনের জন্য হাজারো নেতাকর্মী দুপুর সাড়ে ১২টার পর থেকে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকার আশপাশে জড়ো হন। খালেদা জিয়া ওই এলাকায় যাওয়ার পরই উচ্ছ্বাসে ফেটে পড়েন তারা।

বিএনপি সূত্রে জানা গেছে, আজ শহীদ দিবস উপলক্ষে সকাল ৬ টায় কালো ব্যাজ সহকারে নিলক্ষেত এলাকায় দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবর জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করবেন দলটির নেতাকর্মীরা।

গো-নিউজ২৪/বিএস

জাতীয় বিভাগের আরো খবর