গরুর মাংস কেজিপ্রতি ৩শ টাকার বেশি হবে না


গো নিউজ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৫:৫৬ পিএম
গরুর মাংস কেজিপ্রতি ৩শ টাকার বেশি হবে না

ঢাকা: চাঁদাবাজি বন্ধ করলে বাজারে গরুর মাংস কেজিপ্রতি তিনশ টাকার বেশি হবে না বলে দাবি করেছেন মাংস ব্যবসায়ীরা।

তারা বলেন, দাবি পূরণ না হলে পরবর্তীতে সভা করে সারা দেশের মাংস ব্যবসা বন্ধ করে দেয়া হবে।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতি ও ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির যৌথ সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাংস ব্যবসায়ীরা।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, শনিবার আমাদের ছয়দিনের ধর্মঘট শেষ হবে। এর পরের দিন ১৯ ফেব্রুয়ারি রোববার বেলা ১১টায় বাণিজ্যমন্ত্রীর সঙ্গে এবং ২টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে আমাদের বৈঠক আছে। এসব বৈঠকে যদি আমরা আমাদের দাবি পূরণের আশ্বাস পাই তাহলে আর কোনো কর্মসূচি দেওয়া হবে না। আর যদি দাবি পূরণ না হয় পরবর্তীতে মিটিং করে প্রয়োজনে সারা দেশের মাংস ব্যবসা বন্ধ করে দেয়া হবে।

চাঁদাবাজি বন্ধ করলে বাজারে গরুর মাংস কেজি প্রতি তিনশ টাকার বেশি হবে না দাবি করে সংবাদ সম্মেলনে ১২টি দাবি জানান ব্যবসায়ীরা।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- গাবতলী গরুর হাটের ইজারা বাতিল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তাকে জবাবদিহিতার আওতায় আনা, দ্রুত সময়ের মধ্যে হাজারীবাগ ট্যানারি স্থানান্তর করা, বৈধভাবে ভারত, ভুটান, নেপাল, মিয়ানমার থেকে গরু আমদানি করা।

ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আব্দুল বারেকের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মোর্তুজা মন্টু, মহাসচিব রবিউল ইসলাম প্রমুখ।

গোনিউজ২৪/এম

জাতীয় বিভাগের আরো খবর