ঘুম থেকে উঠেই উজ্জ্বল ত্বক পাবার ৭টি উপায়


প্রকাশিত: মার্চ ২১, ২০১৭, ০৫:২৪ পিএম
ঘুম থেকে উঠেই উজ্জ্বল ত্বক পাবার ৭টি উপায়

সারাদিনের রোঁদে পোড়া ত্বক সুন্দর করে তোলার জন্য রাতের সময় টা সবচেয়ে বেশি উপকারী।  কিভাবে সারারাতে ত্বকের সকল সমস্যা ও ক্ষতি পুষিয়ে নেয়া যায়, সেরকম কিছু টিপস নিয়ে আজকের আলোচনা-

১. মেকআপ তুলে ফেলুন:
প্রতিদিনের মেকআপ অবশ্যই রাতে ঘুমানোর আগে তুলে ফেলুন। কারণ, একটু কাজল ও যদি আপনার চোখের কোণে লেগে থাকে এতেও আপনার ত্বকের সমস্যা হতে পারে। প্রত্যেকটি মেকআপের উপকরণে বিভিন্ন ধরণের কেমিক্যাল বিদ্যামান রয়েছে। যা আমাদের ত্বকের জন্য অনেক বেশি ক্ষতিকর। তাই ঘুমানোর আগে সম্পূর্ণ মেকআপ অবশ্যই পরিষ্কার করে নিবেন।

২. ক্লিঞ্জার:
শুধুমাত্র মেকআপ পরিষ্কার করে নিলেই আপনার ত্বক সম্পূর্ণ পরিষ্কার হয়ে যাবে তা ভাববেন না। আপনার ত্বকের ধরণের উপর ভিত্তি করে যে ক্লিঞ্জার টা ভাল হবে, তা কিনে নিবেন। মেকআপ তুলে নেয়ার পর ক্লিনার দিয়ে মুখ ধুয়ে নিবেন। এতে করে ত্বকের ময়লা ও তেল দূর হয়ে যাবে।

৩. ময়েশ্চারাইজ:
একটি ভাল ব্র্যান্ডের বিউটি ক্রিম কিনে নিবেন। রাতে ঘুমানোর পূর্বে তা মুখে লাগিয়ে ঘুমাবেন।

৪. ফেস মাস্ক:
আপনার ত্বকের উপর নির্ভর করে, যে মাস্কটি আপনার জন্য বেশি ভাল তা সপ্তাহে অন্তত দুইবার ব্যবহার করবেন। এতে ত্বকের প্রয়জনিয় ভিটামিন সম্পন্ন থাকবে।

৫. ঘুম:
রাতে সবচেয়ে প্রয়োজনীয় বিষয় হল ঘুম। প্রতিরাতে অন্তত ৭ থেকে ৯ ঘণ্টা একটানা ঘুমানো উচিৎ। এতে তোকে ক্লান্তির কোন ছাপ থাকে না। পরবর্তী দিনের জন্য নিজের ত্বককে প্রস্তুত রাখার জন্য ঘুমের প্রয়োজন সর্বাধিক।-সূত্রঃ টাইম্‌স অফ ইন্ডিয়া।

লাইফস্টাইল বিভাগের আরো খবর