সুপ্রিম কোর্টে বিচারক-আইনজীবীদের কালো কোট-গাউনে দেখা যাবে না


নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১২, ২০২০, ০৯:০৬ এএম
সুপ্রিম কোর্টে বিচারক-আইনজীবীদের কালো কোট-গাউনে দেখা যাবে না

মহামারি করোনাভাইরাসের (কোভিড-১৯) বর্তমান পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলার শুনানিকালে বিচারপতি এবং আইনজীবীদের পরিধেয় পোশাক নির্ধারণ করে দেয়া হয়েছে।

হাইকোর্ট বিভাগে ভার্চুয়াল কিংবা শারীরিক উপস্থিতিতে মামলার শুনানিতে বিচারপতি এবং আইনজীবীদের কালো কোট ও গাউন ব্যবহার না করার বিষয়ে নির্দেশনা জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

মঙ্গলবার (১১ আগস্ট) রাতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ আগস্ট অনুষ্ঠিত ফুলকোর্ট সভার সিদ্ধান্তের আলোকে করোনা ভাইরাস রোগের (কোভিড-১৯) সংক্রমণজনিত বর্তমান পরিস্থিতিতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ শারীরিক উপস্থিতিতে এবং ভার্চ্যুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমত টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ী বা সালোয়ার কামিজ পরিধান করবেন।

‘সুপ্রিম কোর্টের আইনজীবীগণ শারীরিক উপস্থিতিতে এবং ভার্চ্যুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন ক্ষেত্রমত টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ী বা সালোয়ার কামিজ পরিধান করবেন’ বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

গোনিউজ২৪/এন

আইন-আদালত বিভাগের আরো খবর