সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনে প্রার্থী হলেন অ্যাডভোকেট বাকির উদ্দিন


বিএস প্রকাশিত: ফেব্রুয়ারি ১১, ২০২০, ১১:২৯ পিএম
সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনে প্রার্থী হলেন অ্যাডভোকেট বাকির উদ্দিন

সুপ্রিম কোর্ট (বার অ্যাসোসিয়েশন) আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির ২০২০-২০২১ সালের নির্বাচন উপলক্ষে প্যানেল ঘোষণা করেছে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত “সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ”।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সোমবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এ প্যানেল ঘোষণা করেন। এই প্যানেলে সহ-সম্পাদক পদের জন্য মনোনয়ন পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়ার কৃতী সন্তান সুপ্রিম কোর্টের স্বনামধন্য আইনজীবী অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়া। 

এ ব্যাপারে অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি এই মনোনয়ন প্রক্রিয়ার সাথে যুক্ত সবাইকে ধন্যবাদ জানান। তিনি বলেন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নির্বাচন একটি সম্মানজনক নির্বাচন, আমাকে এই নির্বাচনে সহ-সম্পাদক পদের জন্য মনোনয়ন দেয়ায় আমি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সদস্য সচিব ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমি আশাবাদী এই নির্বাচনে জয়লাভ করে এই অ্যাসোসিয়েশনের কাজকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারবো।

অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূঁইয়া দীর্ঘ প্রায় ১৮ বছর যাবৎ আইন পেশায় যুক্ত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করে এই পেশায় যুক্ত হন। অত্যন্ত মেধাবী এই আইনজীবী তমিজ উদ্দিন হাই স্কুল থেকে মেধা তালিকায় স্থান নিয়ে এসএসসি পাশ করেন এবং পরবর্তীতে ঢাকা কলেজ থেকে এইচএসসি পাশ করেন। ব্যক্তি জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। 

উল্লেখ্য, আগামী ১১ ও ১২ মার্চ সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের নির্বাচনের সম্ভাব্য তারিখ ঘোষনা করা হয়েছে। এই নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত “সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ” থেকে সভাপতি পদের জন্য অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন এবং সাধারন সম্পাদক পদে অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হককে মনোনয়ন দেয়া হয়েছে। এছাড়া আরো মনোনয়ন পেয়েছেন সহ-সভাপতি পদে অ্যাডভোকেট শাকিলা রওশন ও অ্যাডভোকেট মনিরুজ্জামান, সহ-সম্পাদক পদে ব্যারিস্টার ইমতিয়াজ ফারুক, এবং কোষাধ্যক্ষ পদে ড. মো: মোহাম্মদ এনামুল হক।

এই প্যানেল থেকে সদস্য পদে মনোনীতরা হলেন-অ্যাডভোকেট তারজেল হোসেন, অ্যাডভোকেট সাফায়েত হোসেন সজীব, অ্যাডভোকেট হুমায়ূন কবির, অ্যাডভোকেট জগলুল কবির, অ্যাডভোকেট মোঃ মশিউর রহমান, অ্যাডভোকেট মিন্টু কুমার মণ্ডল এবং অ্যাডভোকেট কামরুজ্জামান।

গোনিউজ২৪

আইন-আদালত বিভাগের আরো খবর