দুদকের মামলা থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি


নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৭, ০৭:৪৯ পিএম
দুদকের মামলা থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। মঙ্গলবার ঢাকার বিশেষ জজ আদালত ৮ এর বিচারক শামীম আহম্মদ এ আদেশ দেন। বর্তমানে সাক্কুর বিরুদ্ধে আর কোনো মামলা নেই। 

আজ মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। মনিরুল হক সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার তার অব্যাহতির আবেদন করেন। অপরদিকে দুদকের আইনজীবী সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠন করার আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে মামলায় অভিযোগ গঠন করার মতো কোনো উপাদান না থাকায় আদালত সাক্কুকে অব্যাহতি প্রদান করেন। 
 
সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার জানান, মেয়র সাক্কুর বিরুদ্ধে হয়রানির জন্য এ মামলা দায়ের করা হয়েছে। আদালত সন্তুষ্ট হয়ে তাকে অব্যাহতি প্রদান করেন।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় সাক্কুর বিরুদ্ধে দুদক এ মামলা করে। পরে ২০১৬ সালের নভেম্বরে সাক্কুকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

গত ৩০ মার্চ কুমিল্লা সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের প্রার্থীকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু। টানা দ্বিতীয়বারের মতো মেয়রের দায়িত্ব নেন তিনি।

গোনিউজ/এমবি

আইন-আদালত বিভাগের আরো খবর