পৃথক মামলায় বিএনপির ৪ নেতার জামিন


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৭, ০২:৩৪ পিএম
পৃথক মামলায় বিএনপির ৪ নেতার জামিন

পৃথক মামলায় বিএনপির চার নেতাকে আগাম জামিন দিয়েছেন আদালত। বুধবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয় গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তরা হলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, উপদেষ্টা আমানউল্লাহ আমান ও মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু।

আদালতে আত্মসমর্পণ করে এই চার নেতা আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন জানান। তাঁদের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদিন ও সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর।

পরে সগীর হোসেন লিওন বলেন, ১০ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়। এ সময় পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে ওই দিন পল্টন থানায় তিনটি ও মতিঝিল থানায় একটি মামলা করে পুলিশ।

সগীর হোসেন বলেন, এর মধ্যে পল্টন থানার দুটি ও মতিঝিল থানার একটি মামলায় হাবিব-উন-নবী খান সোহেল ও মতিঝিল থানার মামলায় খায়রুল কবির খোকন, আমানউল্লাহ আমান এবং পল্টন থানার এক মামলায় রফিকুল ইসলাম মজনু ওই সময়ের জন্য আগাম জামিন পান।

গোনিউজ২৪/কেআর

আইন-আদালত বিভাগের আরো খবর