মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: এমপি রানাকে আদালতে হাজির


জেলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০১৭, ১২:৪৪ পিএম
মুক্তিযোদ্ধা ফারুক হত্যা: এমপি রানাকে আদালতে হাজির

টাঙ্গাইল: টাঙ্গাইলে চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে বিচারিক আদালতে হাজির করা হয়েছে।

বুধবার সকালে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে গাজিপুরের কাশিমপুর কারাগার থেকে তাকে টাঙ্গাইল আদালত চত্বরে আনা হয়।

গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমপর্ণনের পর অসুস্থতার কথা বলে তিনি আদালতে হাজিরা থেকে বিরত থেকেছেন। ফলে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ খুনের মামলার বিচারকাজ শুরু হয়নি। গত বছরের নভেম্বর থেকে জুলাই পর্যন্ত মামলাটির অভিযোগ গঠনের শুনানি আটবার পিছিয়েছে। প্রতিবারই এমপি রানার অসুস্থতার কারণে।

সম্প্রতি এমপি রানাকে বিচারিক আদালতে হাজির করার আদেশ দিয়েছেন আপিল বিভাগ। মামলার তারিখে এমপি রানাকে আদালতে হাজির করা হয় না জানিয়ে এ বিষয়ে নির্দেশনা চেয়ে অ্যাটর্নি জেনারেলের আরজির পরিপ্রেক্ষিতে এই আদেশ আসে। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ বেঞ্চ এই আদেশ দেন।

এমপি রানা বর্তমানে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আছেন। আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, টাঙ্গাইলের এক নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলাটি বিচারাধীন। এই আদালতেই গত বছরের ১৮ সেপ্টেম্বর আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন এমপি আমানুর রহমান খান রানা। আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ শহরের কলেজপাড়া এলাকায় নিজ বাসার সামনে পাওয়া যায়। এ ঘটনায় স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করা হয়। জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) মামলা তদন্ত করে ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার অভিযোগপত্র জমা দেয়।

গোনিউজ২৪/এমবি

আইন-আদালত বিভাগের আরো খবর