রাবির ২ ফেব্রুয়ারির মামলায় ১৬ শিক্ষার্থীর জামিন


স্টাফ করেসপন্ডেন্ট, রাজশাহী প্রকাশিত: আগস্ট ১, ২০১৭, ০৬:৩২ পিএম
রাবির ২ ফেব্রুয়ারির মামলায় ১৬ শিক্ষার্থীর জামিন

রাজশাহী: পুলিশের করা মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৬ জন শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে আসামীরা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে তা মঞ্জুর করেন রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আকতারুল আলম।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুস সালাম বলেন, ১৬ জন শিক্ষার্থী জামিন এসে জামিন আবেদন করলে আদালত আগামী ৭ তারিখ পর্যন্ত তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে আসামীপক্ষের আইনজীবী এ্যাডভোকেট মুন্না সাহা বলেন, ওই মামলার চার্জশীটভুক্ত ৩৪ জন আসামীর ১৬ জন আত্মসমপর্ণ করে মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন।  

গতকাল মামলার শুনানির দিন ধার্য থাকলেও আদালতের কার্যক্রম বন্ধ থাকায় হয়নি। আজ মঙ্গলবার শুনানির দিন ধার্য করা হয়। ২০১৪ সালে ২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন খাতে বর্ধিত ফি ও বাণিজ্যিক সান্ধ্যকোর্স বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলাটি করে। 

এর আগে গত ৭ মে রাজশাহী মহানগর গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা আব্দুল হান্নান অভিযোগপত্র দায়ের করেন। এতে মোট ৪৩ জন শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়। এরপর গত ২৯ মে আদালত চার্জশিট আমলে নিয়ে ২৫ শিক্ষার্থীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি বর্ধিত ফি ও সান্ধ্যকালীন কোর্স বাতিলের দাবিতে সাধারণ শিক্ষার্থীরা ধর্মঘট পালন করছিলেন। ওইদিন  শিক্ষার্থীদের ওপর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে পুলিশ ও ছাত্রলীগ তাদের ওপর চড়াও হয়। গুলি ও বোমা বর্ষণের ঘটনাও ঘটে। ঘটনার পরদিন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ ও ছাত্রলীগ বাদী হয়ে আলাদাভাবে মোট ৬টি মামলা করেন।

গো নিউজ২৪/পিআর

আইন-আদালত বিভাগের আরো খবর