জালিয়াতির মামলা: দণ্ডপ্রাপ্ত রাগীব ও তার ছেলে জামিনে


স্টাফ করেসপন্ডেন্ট, সিলেট প্রকাশিত: জুলাই ১৯, ২০১৭, ০৭:১৮ পিএম
জালিয়াতির মামলা: দণ্ডপ্রাপ্ত রাগীব ও তার ছেলে জামিনে

সিলেটে দেবোত্তর সম্পত্তি দখলের মামলায় দণ্ডিত রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইকে জামিন দিয়েছেন হাইকোর্ট। 

বুধবার বিচারপতি একে এম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি সিলেটের তারাপুর চা-বাগান লিজের ক্ষেত্রে ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির বিষয়ে দায়ের করা মামলায় বিতর্কিত ব্যবসায়ী রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে ১৪ বছরের কারাদণ্ড দেন আদালত।

আসামিদের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুজ্জামান হিরো ৪৬৬ ধারায় রাগীব আলী ও তার ছেলেকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড, ৪৬৮ ধারায় সমপরিমাণ সাজা প্রদান করেন। এছাড়া ৪২০ ও ৪৭১ ধারায় ১ বছর করে ২ বছরের কারাদণ্ড দেয়া হয় তাদের। পৃথক ৪টি ধারায় সিলেটের কথিত দানবীর রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাইকে মোট ১৪ বছরের কারাদণ্ড দেয়া হয়।

গত বছরের ৬ এপ্রিল প্রতারণার মাধ্যমে দেবোত্তর সম্পত্তি তারাপুর চা বাগান দখলে করে অবৈধ স্থাপনা নির্মাণের মাধ্যমে হাজার কোটি টাকা আত্মসাৎ মামলায় রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন আদালত।

এছাড়াও চলতি বছরের ৯ মার্চ রাগীব আলী ও তার ছেলে আবদুল হাইয়ের বিরুদ্ধে পলাতক অবস্থায় পত্রিকা সম্পাদনা ও প্রকাশনা মামলায় এক বছর করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করে রায় দেয় সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত।

গো নিউজ/এমবি
 

আইন-আদালত বিভাগের আরো খবর