স্কুলছাত্রী রিশা হত্যা: ওবায়দুলের বিচার শুরু


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০১৭, ০২:৫৯ পিএম
স্কুলছাত্রী রিশা হত্যা: ওবায়দুলের বিচার শুরু

রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের স্কুলছাত্রী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল খানের বিরুদ্ধে বিচারকাজ শুরু করেছেন আদালত।

সোমবার ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আবুল কাশেম এ মামলায় অভিযোগ গঠন করে আগামী ৮ মে সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছেন। এদিন মামলার একমাত্র আসামি ওবায়দুল খানকে আদালতে হাজির করা হয়। অভিযোগ গঠনের সময় নিজেকে তিনি নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

রিশার মা তানিয়া হোসেনও আদালতে উপস্থিত ছিলেন। তিনি দ্রুত এই মামলার নিষ্পত্তি ও আসামির দৃষ্টান্তমূলক শাস্তি চান।

আদালতে রিশার মায়ের পক্ষে এ মামলা লড়ছেন মহিলা আইনবীবী সমিতির ফাহমিদা আক্তার রিংকি।

উল্লেখ্য, গত বছরের ২৪ আগস্ট কাকরাইলে ফুটওভার ব্রিজে ওবায়দুল খান রিশাকে ছুরিকাঘাত করে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৮ আগস্ট তার মৃত্যু হয়।

রিশা রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী ছিল। বাবা রমজান হোসেন ও মা তানিয়া হোসেনের সঙ্গে পুরান ঢাকার সিদ্দিকবাজারের এক বাসায় থাকত সে।

হামলার ঘটনার পরদিন রিশার মা তানিয়া রমনা থানায় একটি হত্যাচেষ্টার মামলা করেছিলেন, যা পরে হত্যা মামলায় রূপান্তরিত হয়।

মামলার অভিযোগে বলা হয়, ওই ঘটনার প্রায় ছয় মাস আগে মায়ের সঙ্গে বৈশাখী টেইলার্সে গিয়েছিল রিশা। এরপর থেকে ওবায়দুল প্রায়ই তাকে উত্ত্যক্ত করে আসছিলেন।

প্রথমে ফোনে এবং পরে স্কুলে যাওয়া-আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে সাড়া না পেয়ে ওবায়দুল স্কুলছাত্রী রিশাকে ছুরিকাঘাত করেন বলে মামলায় অভিযোগ করা হয়। রমনা থানার পরিদর্শক (তদন্ত) আলী হোসেন তদন্ত শেষে গত বছরের নভেম্বরে ওবায়দুলের বিরুদ্ধে অভিযোগপত্র দেন।

গো নিউজ২৪/এএইচ

আইন-আদালত বিভাগের আরো খবর