ঠাকুরগাঁওয়ে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড


ঠাকুরগাঁও প্রতিনিধি প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৭, ০৫:৩৫ পিএম
ঠাকুরগাঁওয়ে বাবাকে হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড

ঠাকুরগাঁওয়ে পিতা কৃষক ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যার দায়ে ছেলে মোজাহারুল ইসলাম (৩৮) নামে এ যুবকের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা অতিরিক্ত দায়রা জজ হায়দার আলী এ রায় দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের ১৩ ডিসেম্বর জমিতে বীজ বপণের জের ধরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায়  ইদ্রিস আলীকে কুপিয়ে হত্যা করে তার নিজের ছোট ছেলে মোজাহারুল ইসলাম। ইদ্রিস আলীর বড় ছেলে আনছারুল ইসলাম পরে বালিয়াডাঙ্গী থানায় মোজাহারুল ইসলামকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে উপস্থাপন করলে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারা মতে আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করা হয়। ঘটনার বিষয় সরেজমিনে তদন্ত করে পুলিশ। মামলাটি তদন্তকালে প্রাপ্ত সাক্ষ্য পর্যালোচনা করে আসামি মোজাহারুল ইসলামের বিরুদ্ধে দ-বিধির ৩০২ ধারার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামির বিরুদ্ধে উক্ত ধারায় চার্জশিট দাখিল করে পুলিশ।

আসামির বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে চার্জশিট গ্রহণ করেন আদালত। মামলাটির বিচার নিষ্পত্তির জন্য গত ২০১১ সালের ৩ মার্চ বিজ্ঞ দায়রা জজ আদালতে প্রেরণ করা হয়। পরবর্তীতে মোজাহারুল ইসলামের  বিরুদ্ধে দ-বিধির ৩০২ ধারায় অভিযোগ গঠন করা হয়। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মোজাহারুল ইসলামকে দোষী সাব্যন্ত করে মৃত্যুদন্ডে দণ্ডিত করেন আদালত। 

গো নিউজ ২৪/ মঈনুদ্দীন তালুকদার (হিমেল)

আইন-আদালত বিভাগের আরো খবর